• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নোবিপ্রবির উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে স্মারকলিপি প্রদান

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ২৩:৪৮
ছবি : আরটিভি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে নোয়াখালী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে নোবিপ্রবির বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়বৃন্দ। নোয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা এবং রাষ্ট্রপতি বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

বুধবার (১৪ আগস্ট) বিকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, নোবিপ্রবির সমন্বয়ক বানী ইয়ামিন ও মাহমুদুল হাসান আরিফের নেতৃত্বে নোয়াখালী জেলা প্রশাসক এর নিকট এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারলিপিতে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবির কারণ হিসেবে উল্লেখ করা হয় শিক্ষা ও গবেষণার গুণগত মান হ্রাস, আর্থিক অনিয়ম, ছাত্র শিক্ষক সম্পর্কের অনুভূতি, প্রশাসনিক অব্যবস্থপনা, বাড়ি ভাড়া নিয়ে অনিয়ম, রিজেন্ট বোর্ডের সদস্য নিয়োগে স্বেচ্ছাচারিতা, উচ্চ আদালতের আদেশ অবজ্ঞা ইত্যাদি।

এ প্রসঙ্গে নোবিপ্রবির বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহমুদুল হাসান আরিফ বলেন, গত ৫ তারিখের পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পদত্যাগ করার জন্য আমরা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। কিন্তু এই নির্লজ্জ ভিসি পদত্যাগ না করে বলেন পদত্যাগ করার মতো কোনো কারণ দেখছেন না তিনি। তাই, তার কেন পদত্যাগ করা উচিত সেই কারণগুলো লিখে আমরা সরকারের প্রধান উপদেষ্টা এবং রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছি।

এর আগে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, নোবিপ্রবির আল্টিমেটাম অনুয়ায়ী উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রার এখনো পদত্যাগ না করায় নোবিপ্রবির প্রশাসনিক ভবন, উপাচার্যের বাস ভবন, ভি আই পি গেস্ট হাউস, একাডেমিক ভবন-১ ও ২ এবং লাইব্রেরি ভবনে তালা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এছাড়াও, গত ১২ আগস্ট উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রারের কুশপুত্তলিকা আগুনে পুড়িয়ে প্রতিবাদ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ৮ লক্ষাধিক টাকা দিল নোবিপ্রবি
অতিরিক্ত দামে খাবার বিক্রি করায় জরিমানা গুনলেন ব্যবসায়ী
৮৬৫০ জন বন্যার্তদের মধ্যে নোবিপ্রবি ফার্মাসি বিভাগের চিকিৎসা সেবা
ঢাবি ও নোবিপ্রবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ