• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ঢাকা কলেজে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের অভিযান, বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ১২:৩৫
ঢাকা কলেজ (ফাইল ছবি)

ঢাকা কলেজের বিভিন্ন ছাত্রাবাসে ছাত্রলীগ নেতাদের কক্ষগুলোতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, হকিস্টিক, লাঠিসোঁটা এবং হেলমেট উদ্ধার করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

শনিবার (১৭ আগস্ট) শিক্ষার্থীদের এ অভিযানে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় ছাত্রলীগ অধ্যুষিত কক্ষগুলোতে।

জানা গেছে, তালা ভেঙে বিভিন্ন কক্ষে ঢুকে পড়ে শিক্ষার্থীর দল। এ সময় খাটের নিচ থেকে বেরিয়ে আসে রামদা, লোহার রড, পাইপ, হকস্টিকসহ বিভিন্ন সরঞ্জাম। ঢাকা কলেজের মোট হলের সংখ্যা আটটি। প্রতিটি হলেই মেলে দেশীয় অস্ত্র। কোটা সংস্কার আন্দোলন দমনেও এসব ব্যবহারের অভিযোগ রয়েছে।

শিক্ষাথীরা প্রথমে অভিযান চালান কলেজের নর্থ হলে। হলের প্রায় প্রতিটি ফ্লোরের প্রতিটি কক্ষ চুলচেরা পর্যবেক্ষণ করেন। প্রায় প্রতিটি কক্ষেই মেলে একই রকম সরঞ্জাম। এরপর অভিযান চলে সাউথ হলে। সেখানকার চিত্রও প্রায় একই রকম। ধারালো অস্ত্রের পাশাপাশি মেলে মাদক সেবনের বিভিন্ন সামগ্রী এবং মাদকও। অস্ত্র উদ্ধারের পর সব জড়ো করা হয় নর্থ হলের সামনে।

শিক্ষার্থীদের দাবি, কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা কলেজের ছাত্রলীগ নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ব্যবহার করে হামলে পরে ছাত্র জনতার ওপর। তাদের অভিযোগ, শিক্ষকদের যোগসাযোশে সেসব অস্ত্র সরিয়ে নেওয়া হতে পারে।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের জন্য হল থেকে ব্যক্তিগত জিনিসপত্র সরিয়ে নেওয়ার জন্য আগামী মঙ্গলবার (২০ আগস্ট) পর্যন্ত সময় বেঁধে দিয়েছে কলেজ প্রশাসন। পরে মেধা ও চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষার্থীদের মাঝে বণ্টন করা হবে সিট।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ গডফাদারসহ ৭১ জন শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার
১০৬ প্রতিষ্ঠানকে জরিমানা
নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার
কক্সবাজারে অবৈধ পলিথিন কারখানায় র‍্যাবের অভিযান