• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ভারতে বাঁধ খুলে দেওয়ার প্রতিবাদে নোবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ আগস্ট ২০২৪, ০৭:২০
ভারতে বাঁধ খুলে দেওয়ার প্রতিবাদে নোবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ
ছবি : আরটিভি

ভারতের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং ‘উদ্দেশ্য প্রণোদিতভাবে’ ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২১ আগস্ট) রাতে হল থেকে মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এসে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা ‘পেতে হলে মুক্তি, ছাড়ো ভারত ভক্তি’, ‘ইন্ডিয়া বয়কট, বয়কট বয়কট’, ‘হিন্দু-মুসলিম ভাই ভাই, ভারত নিয়ে আপস নাই’, ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ স্লোগানে মুখরিত করে তুলে ক্যাম্পাস।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে দেওয়া হয়েছে। এর ফলে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর প্লাবিত হয়েছে। যার মধ্যে ফেনীর অবস্থা খুবই ভয়াবহ। ভারত অসময়ে বাঁধ দিয়ে রাখে। আমাদের যখন পানির প্রয়োজন হয়, তখন তারা পানি দেয় না। অসময়ে আমাদের ভাসিয়ে দেয়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আরও বলেন, ফেনীতে আমাদের অনেকের মা-বোন বুক সমান পানির ওপর মানবেতর জীবনযাপন করছেন। আমাদের ওপর বছরের পর বছর আগ্রাসন চালানো হয়েছে। আজকের ছাত্রসমাজ কোনো তামাশা মেনে নেবে না। দেশের ছাত্রসমাজকে ফেনীর দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান করছি।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে প্রায় অর্ধকোটি টাকার ভারতীয় চিনি জব্দ
ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের লক্ষ্যে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশে পণ্য রপ্তানিতে বড় ধাক্কা খেলো ভারত 
ভারত শক্তিশালী হলেও প্রতি ম্যাচেই জয় চান শান্ত