• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ভারতের বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে হাবিপ্রবিতে বিক্ষোভ

হাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ আগস্ট ২০২৪, ১২:০৬
ছবি: আরটিভি

ভারতের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ আগস্ট) রাত ১১ টায় বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ‘ভারতীয় দালালরা হুঁশিয়ার, সাবধান’, ‘দিল্লি না ঢাকা? ঢাকা, ঢাকা’, ‘ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘পেতে চাইলে মুক্তি, ছাড়তে হবে ভারত ভক্তি’, ভারত যখন মানুষ মারে, আবারর তোমায় মনে পড়ে, ভারত যদি মানুষ মারে সেভেন সিস্টার্স থাকবে নারে, দালালি না রাজপথ, রাজপথ, রাজপথ’- এমন নানা স্লোগান দিতে থাকেন।

হাবিপ্রবির ১২তম ব্যাচের শিক্ষার্থী জুবায়ের আহম্মেদ বলেন, ‘এবার ভাতে মারবে না, পানিতে মারার পরিকল্পনা করছে। এর শেষ দেখে ছাড়বে ছাত্র-সমাজ। আমরা যে কোনো ষড়যন্ত্র রুখে দিতে সবসময় প্রস্তুত আছি।’

একই ব্যাচের শিক্ষার্থী আবু সালেহ বলেন, ‘শোষণের দিন শেষ হয়েছে, ড. ইউনুসের ভাষায় সতর্ক করে দিতে চাই, আর যদি শোষণের চেষ্টা করা হয় তাহলে সেভেন সিস্টার্স ধ্বংস করে দেব।’

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার প্রধান ফটকে শেষ হয় মিছিলটি। মিছিল শেষে বৃহস্পতিবার দুপুর বারোটায় আরেকটি বিক্ষোভ মিছিল এবং বিকেল ৫ টায় মশাল মিছিলের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের
ভারতে পালানোর সময় মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি আটক
বন্যার্তদের ‘প্রচেষ্টা’ দিচ্ছে ১০ টাকায় নতুন জামাকাপড়
যাত্রী সংকটে ভারতগামী ফ্লাইট বন্ধ করল নভোএয়ার