• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বানভাসিদের পাশে পিসিআইইউ সাংবাদিকতা বিভাগ

আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ২৩:৩৮
ছবি : সংগৃহীত

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতি বৃষ্টিতে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। বন্যা কবলিত এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২৫ আগস্ট) বিভাগের ২টি টিম মীরসরাই এবং ফেনির বিভিন্ন বন্যা কবলিত অঞ্চলে শুকনো ও রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করে। এর আগে, শনিবার খাগড়াছড়ির বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে শুকনো খাবার বিতরণ করা হয়।

এছাড়াও গত শুক্রবার বিকেলে চট্টগ্রামের ফটিকছড়িতে রান্না করা খাদ্য সামগ্রী বিতরণ করেছে বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। এর আগে গত ৪ দিন বিভাগের শতাধিক শিক্ষার্থী ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন দলে ভাগ হয়ে চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে বন্যার্তদের জন্য ২ লক্ষাধিক টাকা সাহায্য তহবিল সংগ্রহ করে।

এ বিষয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক দিলরুবা আক্তার বলেন, দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে জাতীয় পর্যায়ের সংকট উত্তরণে শিক্ষার্থীদের সামর্থ্যের মধ্যে এ উদ্যোগে অংশগ্রহণ-জাতীয় ঐক্যের প্রতিফলন। ভবিষ্যতে এমন মানবিক প্রচেষ্টায় তারা বাংলাদেশের পাশে থেকে একটি বৈষম্যহীন দেশ গঠনে ভূমিকা রাখবে প্রত্যাশা রাখি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও বিভাগটির প্রভাষক তাসলিমা আক্তার ইরিন বলেন, আমাদের শিক্ষার্থীরা যেভাবে দুর্যোগকালীন এই সময়ে এতটা সংঙ্ঘবদ্ধভাবে কাজ করেছেন, তা সত্যিই আমাকে অভিভূত করেছে। দেশের যেকোনো ক্রান্তিলগ্নে ছাত্রদের অবদান অনস্বীকার্য।

চট্টগ্রামের বন্যাকবলিত এলাকার বিভিন্ন স্থানে প্রায় সহস্রাধিক পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণের কাজ করছে এই বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই উদ্যোগে পরামর্শ ও বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে পাশে ছিলেন বিভাগটির শিক্ষকরা।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় বন্যার্তদের মাঝে ঢাকা মহানগর যুবদলের ত্রাণ বিতরণ
কুমিল্লায় বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ 
কুমিল্লায় কমছে পানি, ক্ষয়ক্ষতি দেখে বাড়ছে বানভাসিদের কান্না
বানভাসিদের পাশে দাঁড়াতে দেশবাসীর প্রতি রাষ্ট্রপতির আহ্বান