• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

দ্রুত সময়ের মধ্যে প্রশাসক নিয়োগের দাবি শাবিপ্রবি সমন্বয়কদের

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৪, ১৭:৩৬
ছবি : আরটিভি

ক্যাম্পাসে উদ্ভূত সমস্যা নিরসনে শিক্ষার্থীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক টিম। একইসঙ্গে দ্রুত সময়ের মধ্যে শাবিপ্রবিতে প্রশাসক নিয়োগের দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর দেড়টায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ আহ্বান জানান তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, আমরা চাই দ্রুততম সময়ের মধ্যে প্রশাসক নিয়োগ হোক। আমাদের যেসব ভাইয়েরা হল ছাড়তে বাধ্য হয়েছেন, প্রশাসনের মাধ্যমে তারা দ্রুততম সময়ের মধ্যে হলে উঠবেন আশা রাখছি।

সমন্বয়কদের অবাঞ্ছিত করে বিবৃতি দেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গালিব বলেন, আমাদের দায় আছে কি না বলতে পারব না। তবে মানুষ হিসেবে আমাদের কিছু ভুল থাকতে পারে। যারা ফ্যাসিস্টের সহযোগী ছিলেন, আজ যারা ব্যাকফুটে পড়ে গেছেন; তারাই বৃহস্পতিবার (২২ আগস্ট) থেকেই আমাদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যাচার করে বিবৃতি দেওয়াচ্ছেন। আমরা মনে করি তারাই এ ধরনের বিবৃতিসহ নানা প্রোপাগান্ডা চালাচ্ছেন। এতে শিক্ষার্থীরা বিভ্রান্ত হয়ে আমাদের মধ্যে বিভেদ তৈরি হচ্ছে।

ক্যাম্পাসে হেলমেট পরে মোটরসাইকেলে করে মহড়া দেওয়া হয়েছে—এরা কারা এমন প্রশ্নের উত্তরে সমন্বয়ক আবু ছালেহ মো. নাসিম বলেন, ক্যাম্পাসে মোটরসাইকেল শোডাউন কারা দিয়েছে আমরা খোঁজার চেষ্টা করছি। যখনই আমরা জানতে পারবো তারা কারা, তখনই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ক্যাম্পাসে সামাজিক প্রতিরোধ গড়ে তুলবো।

তিনি বলেন, আমরা চাই এই মুহূর্তে ক্যাম্পাসে দ্রুত প্রশাসক নিয়োগ দেওয়া হোক। প্রশাসক নিয়োগের পর হলগুলোতে শিক্ষার্থীরা ফিরে আসবেন। এতে কোনো দল, মত, গোষ্ঠী ও এলাকার প্রভাব থাকবে না। এই হল ও এই ক্যাম্পাস শিক্ষার্থীদের ছিল, শিক্ষার্থীদের থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন সমন্বয়ক দেলওয়ার হাসান শিশির, হাফিজুল ইসলাম, জহিরুল ইসলাম, আজাদ শিকদার ও সহ-সমন্বয়ক আফফান।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত মদদ দিয়ে আ.লীগকে ক্ষমতায় বসিয়ে রেখেছিল: সমন্বয়ক লাবিব
বরগুনায় কেন্দ্রীয় সমন্বয়কদের সভায় মারামারি, অস্ত্রসহ আটক ১
ফ্যাসিস্ট হাসিনা অনেকগুলো ব্যক্তির সমষ্টি: সমন্বয়ক মাহিন
শহীদদের স্বপ্ন বাস্তবায়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে: আবদুল কাদের