• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

প্রশাসক নিয়োগসহ চার দাবি শাবিপ্রবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৪, ২৩:৪৮
ছবি : আরটিভি

অনতিবিলম্বে শিক্ষার্থীবান্ধব ও নিরপেক্ষ প্রশাসক নিয়োগ সহ চার দফা দাবি উত্থাপন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ক্যাম্পাসে চলমান অস্থিতিশীল পরিবেশ ও আবাসিক হলগুলোতে সৃষ্ট অস্থিরতার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ দাবি উত্থাপন করেন নেতারা।

বাকি তিন দাবিসমূহ হলো- ক্যাম্পাসের অভ্যন্তরে সকল ধরনের ছাত্র-রাজনীতি নিষিদ্ধ করতে হবে, ছাত্রছাত্রীদের নিরাপত্তায় ক্যাম্পাসে সার্বক্ষণিক প্রশাসনিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং সাধারণ শিক্ষার্থীদের জন্য দ্রুত হল উন্মুক্ত করে দিতে হবে।

এসময় জোটভুক্ত সংগঠনগুলোর প্রতিনিধি হিসেবে বক্তব্য দেন রিম মিউজিক্যাল ক্লাবের শাহাদ খান, মাভৈ আবৃত্তি সংসদের রাফি এবং থিয়েটার সাস্টের পলাশ বখতিয়ার।

বক্তারা বলেন, সোমবার এলাকাবাসী কর্তৃক আবাসিক হল থেকে সাধারণ শিক্ষার্থীদেরকে জোর করে বের করে দেওয়া হয়। কোনো শিক্ষার্থীর রাজনৈতিক পরিচয় থাকলে সেটা তারা (এলাকাবাসী) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাবেন। এভাবে সবাইকে বের করে দেওয়া আমরা যৌক্তিক বলে মনে করছি না।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবির নতুন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম
দ্রুত সময়ের মধ্যে প্রশাসক নিয়োগের দাবি শাবিপ্রবি সমন্বয়কদের
পদত্যাগ করলেন শাবিপ্রবির প্রোভিসি-কোষাধ্যক্ষ
শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদের পদত্যাগ