• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রাবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ১৬:১৪
ছবি : আরটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক আহমেদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ১২টায় রবীন্দ্র ভাবনের সামনে 'ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট' বিভাগের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাজমুল ইসলাম বলেন, অনিক আহমেদের সঙ্গে যোগাযোগ করে জানাতে পারি, ঘটনাটির সূত্রপাত হয়েছে ১৩ তারিখ। সেদিন তাকে দুই বার আক্রমণ করা হয়েছে। পরবর্তীতে ১৩ তারিখে তাকে এটেন্ড টু মার্ডারের একটি মিথ্যা মামলা দেয়। এতেও তারা ক্ষান্ত হয়নি। ২৫ তারিখে তাকে মেরে ফেলার উদ্দেশ্যে আবার হামলা চালায়। আপনারা জানেন খুব দ্রুতই ক্লাস পরীক্ষা চালু হবে। সে যদি একটি ক্লাস বা পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারে তাহলে সেটা খুবই দুঃখজনক হবে। আমরা সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আবেদন জানাবো, তার যেন মিথ্যা মামলাটা দ্রুত প্রত্যাহার করে নেয়। তার পাশাপাশি যারা এই হামলা করেছে তাদেরকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। না হয় ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটতেই থাকবে।

শিক্ষার্থীরা জানান, তারা অনিকের বন্ধু। তাকে কাছ থেকে দেখেছে। বিশ্ববিদ্যালয়ে এতদিন তাকে কোনো অন্যায় কাজ করতে দেখেনি। তার ওপরে যে মিথ্যা মামলাটা দেওয়া হয়েছে তা অতি দ্রুত প্রত্যাহার করে, যারা হামলা করেছে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

এর আগে, গত ২৫ আগস্ট রাতে মো. অনিক আহমেদ বাজার থেকে বাড়ি ফেরার পথে এলাকার ও বহিরাগত কয়েকজন তাকে গতিরোধ করে কিল-ঘুষি ও লাঠি দিয়ে মারধর করে বলে জানা যায়। এ বিষয়ে ভুক্তভোগী মো. অনিক আহমেদ জানান, অপরিচিতদের মধ্যে একজনের হাতে ছিল চাইনিজ কুড়াল। ওটা দিয়ে আমাকে খুন করার উদ্দেশ্যে মাথার বাম পাশে কোপ মারে। তখন আমি অজ্ঞান হয়ে পড়ে যাই। পরে রানা নামের একজন পথচারী আমাকে সদর হাসপাতালে ভর্তি করেন। আমার মাথায় ৬টা সেলাই দিতে হয়েছে। হামলাকারী সবাই আমাদের ওয়ার্ডের আওয়ামী লীগের নেতাকর্মী। এই আওয়ামী সন্ত্রাসীদের আমি দৃষ্টান্তমূলক বিচার চাই।

গতকাল (২৮ আগস্ট) অনিক আহমেদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করে এবং ২৪ ঘণ্টা আলটিমেটাম দেয় স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের সদস্যরা।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরিচ্যুতির প্রতিবাদে র‍্যাংগস ফার্মাসিউটিক্যালসের কর্মীদের মানববন্ধন
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
তিতুমীর কলেজে সমন্বয়ক পরিচয়ে রুম দখলের প্রতিবাদে মানববন্ধন
কুষ্টিয়ায় পাউবো সিন্ডিকেটের টেন্ডারবাজি ও অর্থ লোপাট বন্ধের দাবি