• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

বেরোবিতে দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনী

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ১৯:৪৯
বেরোবিতে দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনী
ছবি : সংগৃহীত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ আবু সাঈদের খুনের দিনে অপ্রকাশিত দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনী করা হয়েছে। ২ ঘণ্টা ২৭ মিনিটের ঘটনা নিয়ে দুদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩০ আগস্ট) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির তত্ত্বাবধানে ফটো সাংবাদিক আদর রহমানের তোলা ছবির প্রদর্শনীটি শহীদ আবু সাঈদ চত্বর সংলগ্ন প্রধান ফটকের সামনে বেলা ৩টায় শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন- শহীদ আবু সাঈদের ভাই রমজান আলী, জেলা জর্জকোটের উকিল, ফটোসাংবাদিকসহ সাংবাদিক সমিতির অন্য সদস্যরা।

আলোকচিত্রে গত ১৬ জুলাইয়ের আন্দোলনের ঘটনাসমূহ দেখানো হয়েছে৷ এতে ফুটে উঠেছে, আন্দোলনের দিন পুলিশ ও ছাত্রলীগের দ্বারা সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্মম হামলার চিত্র৷ এই প্রদর্শনটি ২ ঘণ্টা ২৭ মিনিটের যা ২ দিনব্যাপী অনুষ্ঠিত হবে।

শহীদ আবু সাঈদের ভাই রমজান আলী বলেন, ‘আমরা ৬ ভাইয়ের মধ্যে আবু সাঈদ সব থেকে ছোট এবং সবার আদরের। সে ছিল অনেক মেধাবী। তার চলে যাওয়া আমাদের জন্য অনেক কষ্টের। সেটা আমাদের মেনে নিতে কষ্ট হয়। সবাই দোয়া করবেন আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করে।’

আলোকচিত্রের বিষয়ে ফটো সাংবাদিক আদর রহমান বলেন, ‘আমি প্রথমে শহীদ আবু সাঈদের পরিবারের জন্য গভীরভাবে সমবেদনা প্রকাশ করছি। আমি ১৬ জুলাইয়ে সাড়ে ৩০০ ছবি তুলেছি। এর মধ্যে ৫০টি ছবি এখানে প্রদর্শন করা হয়েছে। আমি এই প্রদর্শনীর মাধ্যমে ১৬ জুলাইয়ের অপ্রকাশিত ছবিগুলো তুলে ধরার চেষ্টা করেছি।’

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেরোবির সম্মাননা স্মারক প্রত্যাখ্যান করলেন উপদেষ্টা নাহিদ
বেরোবিতেই চাকরি পেলেন আবু সাঈদের বোন
বেরোবি পেল শ্রেষ্ঠ গণিতবিদ উপাচার্য
আবু সাঈদ হত্যা: হঠাৎ আলোচনায় বেরোবি শিক্ষকের ফেসবুক পোস্ট