• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রাবিতে ক্লাস-পরীক্ষা শুরুর দাবি, ৭ দিনের আল্টিমেটাম

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৩
রাবিতে ক্লাস-পরীক্ষা শুরুর দাবি, ৭ দিনের আল্টিমেটাম
ছবি : আরটিভি

অচল ক্যাম্পাস সচল করে অবিলম্বে ক্লাস শুরু ও উপাচার্য নিয়োগের দাবিতে সাংস্কৃতিক সমাবেশের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীরা। এ সময় ৭ দিনের আল্টিমেটাম দেন তারা।

সোমবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ সমাবেশের আয়োজন করা হয়। এ সময় গান পরিবেশনের মাধ্যমে সাংস্কৃতিক প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

এ সময় সঙ্গীত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাহিন বিশ্বাস এষাদ বলেন, শিক্ষকরা আমাদের নিরাপত্তার কথা চিন্তা করে ক্লাস-পরীক্ষা চালু করছেন না। আমরা তাদেরকে বলবো শিক্ষার্থীদের কথা আপনাদের চিন্তা করতে হবে না। এই সপ্তাহের মধ্যে পুরোদমে ক্লাস-পরীক্ষা চালু চাই। করোনা মহামারির কারণে আমরা এমনিতেই দেড় বছর পিছিয়ে আছি। আমরা আর সেশনজটে পড়ে থাকতে চাইনা। অতিদ্রুত উপাচার্য নিয়োগ দিয়ে ক্লাস-পরীক্ষা চালুর দাবি জানান এ শিক্ষার্থী।

প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, আজকের এই সমাবেশের মাধ্যমে আমরা দ্রুত বিশ্ব্যবিদ্যালয়গুলোর ক্লাস-পরীক্ষা শুরু করার দাবি জানাচ্ছি। আমরা চাই যোগ্যতার ভিত্তিতে নতুন প্রশাসক নিয়োগ দেওয়া হোক। আর কখনো যাতে দলীয় বিবেচনায় প্রশাসক নিয়োগ না করা হয়। পরিস্থিতি পরিবর্তনের সঙ্গে সঙ্গে সব প্রশাসনের একসাথে পদত্যাগ এমন পরিস্থিতি যাতে আর না হয়। আমরা সব জায়গা থেকে স্বৈরাচার এবং লেজুড়বৃত্তিক আচরণের অবসান চাই। বিভাগ কর্তৃক একাডেমিক মিটিং করে আপনারা দ্রুত বসে ক্লাস-পরীক্ষা চালু করার ব্যাপারে সিদ্ধান্ত নিন। আগামী এক সপ্তাহের মধ্যে ক্লাস চালু না হলে আমরা তীব্র আন্দোলন করব।

নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. ইব্রাহিম বলেন, আমাদের ক্লাস শুরু না হওয়ার পিছনে মূল কারণ শিক্ষকরা দায় নিতে চাচ্ছে না। এদিকে ঈদুল আজহার পর থেকে প্রায় তিন মাস আমাদের কোনো ক্লাস হচ্ছে না। যার ফলে আমাদের সেশনজট তীব্র আকার ধারণ করছে। শিক্ষকদের কাছে আমরা বলবো আপনা নিজ জায়গা থেকে আমাদের পাশে দাঁড়ান এবং নিজ জায়গা থেকে ক্লাস শুরু করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবির তরুণ লেখক ফোরামের সভাপতি ইমরান, সম্পাদক নুর
রাবির হলে পলিটিক্যাল ব্লক বলে কিছু থাকবে না
ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে শাবিতে শিক্ষার্থীদের অবস্থান
রাবি গ্রন্থাগার ও ক্যাফিটেরিয়ায় নতুন প্রশাসক নিয়োগ