• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

রাবি অধ্যাপক মুসতাককে একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি 

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:২৪
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মুসতাক আহমেদকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক মোজাম্মেল হোসেন বকুলের নেতৃত্বে অনুষ্ঠিত বিভাগের একাডেমিক কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

অধ্যাপক মোজাম্মেল হোসেন বলেন, অধ্যাপক ড. মুসতাক আহমেদকে চাকরিচ্যুত ও অপসারণের দাবি নিয়ে রোববার (১ সেপ্টেম্বর) বিভাগের শিক্ষার্থীরা একটি অভিযোগপত্র বিভাগীয় সভাপতি বরাবর দেন। চাকরিচ্যুতির সিদ্ধান্ত আমরা নিতে পারি না। সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন নিতে পারে। আমরা শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আজকের একাডেমিক সভায় সর্বসম্মতিক্রমে তাকে অব্যাহতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের প্রেরিত অভিযোগপত্রের ব্যাপারে সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে রোববার (১ সেপ্টেম্বর) ছাত্রজনতার আন্দোলনে গণহত্যায় সমর্থন ও উসকানি দেওয়াসহ চার অভিযোগে ড. মুসতাক আহমেদের অপসারণ দাবি করেন শিক্ষার্থীরা। অন্য তিন কারণ হলো- একাডেমিক পরিসরে অনিয়ম-দুর্নীতি, যৌন হয়রানি ও অর্থ কেলেঙ্কারি। এ বিষয়ে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ জমা দেন শিক্ষার্থীরা। অভিযোগের অনুলিপি উপাচার্য দপ্তর ও বিভাগের সভাপতি বরাবরও তারা জমা দেন।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিনয়শিল্পী সংঘ থেকে লাকীকে অব্যাহতি
রাবি গ্রন্থাগার ও ক্যাফিটেরিয়ায় নতুন প্রশাসক নিয়োগ
রাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর
রাবি শিক্ষক ড. সুজন সেনকে অব্যাহতি