• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি অনির্দিষ্টকালের জন্য স্থগিত

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৫
গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ভর্তি অনির্দিষ্টকালের জন্য স্থগিত
ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞানপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চতুর্থ ধাপের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পরামর্শক্রমে চতুর্থ পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আপাতত স্থগিত করা হলো।

গুচ্ছের সর্বশেষ মাইগ্রেশন প্রক্রিয়া বন্ধ হয়েছে গত মঙ্গলবার (৩ সেপ্টেস্বর)। এর আগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, প্রয়োজনে যেকোনো ধরনের মাইগ্রেশন স্টপ ৩ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে অবশ্যই সম্পন্ন করতে হবে। এরপর চতুর্থ পর্যায়ের প্রাথমিক ভর্তি শুরু হবে। তবে নতুন বিজ্ঞপ্তিতে চতুর্থ ধাপের ভর্তি প্রক্রিয়া স্থগিত করা হলো। ভর্তি প্রক্রিয়াসহ অন্যান্য সব তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

এদিকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি গঠন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ কমিটিকে ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনির্দিষ্টকালের জন্য অন্তর্বর্তী সরকারকে মেনে নেবে না জনগণ: ফখরুল
গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন
উপদেষ্টা নাহিদ-আসিফদের ‘ছাত্রশক্তি’র সব কার্যক্রম স্থগিত
যেদিন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু