• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্যাদুর্গত পাঁচ শতাধিক পরিবারকে ত্রাণ দিলো শাবির ‘কিন’

শাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২
ছবি : আরটিভি

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত পাঁচ শতাধিক পরিবারকে ত্রাণসামগ্রী দিয়ে সহযোগিতা করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’। প্রথম ধাপে কিনসহ তিনটি সংগঠনের সহায়তায় লক্ষ্মীপুরের ৩৫০টি ও দ্বিতীয় ধাপে কিনের একাকী প্রচেষ্টায় নোয়াখালীর ২১৫টি পরিবারের মাঝে এ ত্রাণসামগ্রী বিতরণ করেন স্বেচ্ছাসেবীরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কিনের সেক্রেটারি অবে ওয়েব অ্যান্ড এইড ফাইয়াজ আল মুহাইমিন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

মুহাইমিন বলেন, বন্যার্তদের পাশে‚ সাহায্যের অন্বেষণে কিন’ এ শিরোনামে তহবিল সংগ্রহ করে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী‚ বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় সকল দ্রব্যাদি বিতরণ করে কিন।

সংগঠন সূত্রে জানা যায়, গত ২৯ আগস্ট প্রথম ধাপে ‘লক্ষ্মীপুর স্টুডেন্টস অ্যাসোসিয়েশন, শাবিপ্রবি’‚ ‘স্বপ্নোত্থান’ এবং ‘কিন’ এর সম্মিলিত প্রচেষ্টায় ত্রাণসামগ্রী সর্বপ্রথম পৌঁছে দেওয়া হয় লক্ষ্মীপুরে থাকা বন্যার্ত মানুষদের মাঝে। পরবর্তীতে গত ৩ সেপ্টেম্বর দ্বিতীয় ধাপে কিন পৌঁছে যায় নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত বন্যার্তদের মাঝে প্রয়োজনীয় সামগ্রী বিতরণের জন্য।

এ বিষয়ে কিনের সভাপতি ইসরাত জাহান রিফা বলেন‚ ‘আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা সফল হওয়ার পেছনের প্রধান কারিগর কিনের সকল শুভানুধ্যায়ীদের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা। বন্যাদুর্গত মানুষগুলোর কাছে সফলভাবে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য সকলের সহযোগিতা অত্যন্ত প্রশংসনীয়। আশা করি‚ ভবিষ্যতেও আমাদের সকল ক্ষুদ্র প্রয়াসে আপনারা এভাবেই কিন–এর পাশে থাকবেন।

‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ মূলমন্ত্রকে ধারণ করে ২০০৩ সালের ৩০ জানুয়ারি শাবিপ্রবির অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিন এর যাত্রা শুরু হয়। বর্তমানে কিন পাঁচটি উইংস নিয়ে কাজ করছে।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের পাশে হিলির বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন
পুলিশি বাধা উপেক্ষা করে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ শাবি শিক্ষার্থীদের
কালীগঞ্জে ২ টাকায় দুপুরের খাবার
শাবি ছাত্রলীগের সভাপতি খলিল, সম্পাদক সজিব