• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন

গবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪৯
গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন
ছবি : আরটিভি

সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) কার্যালয়ে হামলার চেষ্টা ও তালা ঝুলিয়ে দিয়ে হুমকির ঘটনায় ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আবু মুহাম্মাদ মুকাম্মেল স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

তদন্ত কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রফিকুল আলম। প্রক্টরিয়াল বডির অন্য সদস্যরা হলেন- আফরোজা সিদ্দিকা, আব্দুর রউফ বিদ্যুৎ, রাজীব হায়দার রোমান, ডা. জামিনুর রহমান ও কনক চন্দ্র রায়।

জানা যায়, আন্তঃবিভাগীয় ফুটবল খেলাকে কেন্দ্র করে গত ১১ সেপ্টেম্বর ক্যাম্পাসে অন্তত দুই দফায় মারামারির ঘটনা ঘটে। গবিসাস এ ঘটনায় বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশ করে। পরের দিন কতিপয় শিক্ষার্থী উক্ত সংবাদকে মিথ্যা ও বানোয়াট বলে দাবি করে সংগঠনটির কার্যালয়ে হামলার চেষ্টা করে। এ সময় তারা কার্যালয়ে তালা লাগানোর হুমকি দেয় এবং সংবাদ প্রকাশের জন্য ক্ষমা না চাইলে কার্যালয় বন্ধ করে দেওয়ার হুমকি প্রদান করে।

এ বিষয়ে গবিসাসের সাধারণ সম্পাদক সানজিদা জান্নাত পিংকি বলেন, দ্রুত তদন্ত কমিটি গঠন করায় প্রশাসনকে ধন্যবাদ। আমরা আশা করছি, স্বচ্ছতার সঙ্গে সুন্দর একটি তদন্ত হবে এবং প্রকৃত দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তদন্ত কাজে যেন কেউ প্রভাব বিস্তারের অপচেষ্টা না করে, সে ব্যাপারে প্রশাসনকে নজর রাখতে হবে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবি শিক্ষক ড. সুজন সেনের বিরুদ্ধে অভিযোগে তদন্ত কমিটি 
গবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে দফায় দফায় মারামারি 
গণ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সংগঠনের মতবিনিময় সভা 
ভ্যানে লাশের স্তূপের ভিডিও, ঘটনার জড়িত পুলিশ সদস্যরা চিহ্নিত