• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

রাবি শিক্ষক ড. সুজন সেনের বিরুদ্ধে অভিযোগে তদন্ত কমিটি 

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২২:২৫
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেনের বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতা সম্পর্কে অভিযোগ দেয় ওই বিভাগের শিক্ষার্থীরা। উত্থাপিত অভিযোগ তদন্ত করতে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অধিকর্তা খন্দকার মো. মোজাফ্ফর হোসেনকে সভাপতি করে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাবির জনসংযোগ দপ্তরের কর্মকর্তা অধ্যাপক মো. আখতার হোসেন মজুমদারের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

কমিটির সদস্যরা হচ্ছেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. ছাইফুল ইসলাম, আরবি বিভাগের অধ্যাপক ইফতিখারুল আলম মাসউদ, রাবির প্রক্টর মো. মাহবুবর রহমান ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহা. ফরিদ উদ্দিন খান। উপাচার্য প্রফেসর সালেহ হাসান নকীব এ কমিটি গঠন করেন। কমিটিকে সত্বর প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শিক্ষার্থীদের উত্থাপিত অভিযোগ বিভাগীয় সভাপতি কর্তৃপক্ষের নিকট পাঠালে এই কমিটি গঠন করা হয়। এর আগে, ৯ সেপ্টেম্বর শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে বিভাগের একাডেমিক কমিটির সভায় সবার সিদ্ধান্ত অনুযায়ী ড. সুজন সেনকে ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

আরটিভি/ এমএ

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেট্রোরেল বন্ধে তদন্ত কমিটি গঠন
গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন
রাবি শিক্ষক ড. সুজন সেনকে অব্যাহতি
রাবি শিক্ষক ড. সুজন সেনের অপসারণের দাবি