• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

অতিরিক্ত দামে খাবার বিক্রি করায় জরিমানা গুনলেন ব্যবসায়ী

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৪
ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অভ্যন্তরে অবস্থিত বিভিন্ন হোটেল-দোকানে অভিযান পরিচালনা করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ মেলায় জরিমানা করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শান্তিনিকেতন এলাকা থেকে শিক্ষার্থীরা অভিযোগ জানালে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে এ শাস্তির আওতায় আনা হয়।

জানা যায়, হল প্রশাসন কর্তৃক নির্ধারিত মূল্য তালিকা প্রদর্শন না করা, দাম বেশি রাখা, নিম্নমানের খাবার পরিবেশন করা ও খাবারের পরিমাণ কম দেওয়াসহ বিভিন্ন দোকানকে নিয়ে শিক্ষার্থীরা নানান অভিযোগ জানায় দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের।

পরবর্তীতে অভিযুক্ত তিন হোটেল-দোকানকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ভিস্তা ক্যাফেকে ৪ হাজার,সোহাগ হোটেলকে ২ হাজার ও মনু স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা ২৫ সেপ্টেম্বরের মধ্যে প্রক্টর অফিসে জমা দিতে বলা হয়েছে। অভিযান পরিচালনা কালীন উপস্থিত ছিলেন নোবিপ্রবি সহকারী প্রক্টর মো. সারোয়ার উদ্দিন, মো. মামুন মিয়া ও আব্দুল বারেক।

ভুক্তভোগী এক শিক্ষার্থী জানান, দোকানগুলো নিয়মভঙ্গ করে প্রতিনিয়তই এভাবে বেশি দামে খাবার বিক্রির পাশাপাশি নিম্নমানের খাবার পরিবেশন করে আসছে দোকানগুলো। তাই তারা বাধ্য হয়ে প্রশাসনকে অবহিত করে এবং প্রশাসন তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে।

নোবিপ্রবি সহকারী প্রক্টর ড. মো সরওয়ার উদ্দিন বলেন, আমরা শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করি এবং অভিযোগগুলোর সত্যতা খুঁজে পাই। যার কারণে এ ধরনের অভিযোগ যাতে ভবিষ্যতে না আসে তার হুশিয়ার স্বরূপ দোকানগুলোকে জরিমানা করেছি এবং শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরটিভি/এফআই

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে আহত ২ শিক্ষার্থীকে অনুদান দিলো নোবিপ্রবি প্রশাসন
সাবেক ছাত্রলীগ নেতা হত্যা, জাবির ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধ
আন্দোলনে নিহত নুর আলমের পরিবারের পাশে কুড়িগ্রাম জেলা প্রশাসন