• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

ববির নতুন উপাচার্য অধ্যাপক ড. শুচিতা শরমিন

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৪
ববির নতুন উপাচার্য অধ্যাপক শুচিতা
ছবি : সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ড. শুচিতা শরমিন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব মো. শাহীনুর ইসলাম।

ড. শুচিতা শরমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক। আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে ‘বরিশাল বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬’-এর ১০(১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ড. শুচিতা শরমিনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

তাকে নিয়োগের শর্তে বলা হয়েছে, উপাচার্য পদে যোগদানের তারিখ থেকে তার মেয়াদকাল হবে চার বছর। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

শুচিতা শরমিন ২০০৩ সালে প্রভাষক হিসাবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। দুই পরীক্ষাতেই তিনি প্রথম শ্রেণিতে প্রথম হন। পরে তিনি ডেভেলপমেন্ট স্টাডিজে পিএইচডি করেন।

বিশ্ববিদ্যালয়ে প্রথম নারী উপাচার্য আসায় খুশি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের প্রত্যাশা, নতুন উপাচার্য সবাইকে নিয়ে কাজ করবেন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের চাহিদা পূরণ করতে সচেষ্ট থাকবেন।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএম কলেজ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ২০
বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে বৃক্ষরোপণ
কুমিল্লায় বন্যার্তদের পাশে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টরের পদত্যাগ