• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২
ছবি: আরটিভি

সম্প্রতি ভারতীয় পুরোহিত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি করা ও উক্ত কটুক্তিকে বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্যারিস রোডে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শিক্ষার্থীরা ‘দ্বীন ইসলাম, জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘আমার নেতা তোমার নেতা, বিশ্ব নবী মোস্তফা’, ‘মোদির দালালেরা, হুঁশিয়ার সাবধানে’, ‘বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো’, ‘বিশ্ব নবীর অপমা, সইবে নারে মুসলমান’, ‘আল কুরআনের আলো, ঘরে ঘরে জ্বালো’, ‘নারায়ে তাকবীর, আল্লাহ আকবর’, ‘বিশ্ব নবীর দুশনমনের, হুশিয়ার সাবধান’ ইত্যাদি স্লোগান ও লেখা সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ভারতের পুরোহিত ধর্মীয় অনুভূতিতে কটুক্তি করে যে কথা বলেছেন সেটা মুসলমান কিছুতেই সহ্য করতে পারে না। অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুরোধ কুটনৈতিকভাবে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করবে। ভারত সেকুলারিজমের নামে অন্য ধর্মের উপর বারবার আঘাত করতে পারে না।

এ সময় তারা আরও বলেন, বিশ্বের ইতিহাসে দুইটা বর্বর জাতি রয়েছে, ইসরাইল আর ভারত। ইসরায়েল যেভাবে অন্য রাষ্ট্রকে গ্রাস করে ভারতও আমাদের গ্রাস করতে চায়। ভারত আমাদের আগস্টে বন্যার মধ্যে রেখে অমানুষের পরিচয় দিয়েছি। এখন তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বর্বর জাতি হিসেবে সবার মাঝে প্রমান দিয়েছে। ভারতের পুরোহিত ধর্মকে নিয়ে বাজে মন্তব্য করেছে এবং বিজেপি সরকার তা সমর্থন দিয়ে গেছে। যা একটা সভ্য জাতির পক্ষে সম্ভব না। যুগে যুগে রাসুলের নামে মিথ্যাচার করেছিল পরবর্তীতে তাদের অস্তিত্ব খুজে পাওয়া যায়নি অথচ রাসুলের আদর্শ সবার মাঝে ছড়িয়ে পড়েছে।

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওয়েবমেট্রিক্সের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় রাবি
স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা, প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল 
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারী উৎসব মণ্ডল বেঁচে আছেন: আইএসপিআর
হিলিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল