• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকা দাহ ও জুতা নিক্ষেপ   

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩১
শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকা দাহ ও জুতা নিক্ষেপ   
ছবি : আরটিভি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শেখ হাসিনার কুশপুত্তলিকায় জুতানিক্ষেপ কর্মসূচি আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সরজমিনে দেখা যায়, সালাম হলের সামনে একটু লোহার খুঁটিতে শেখ হাসিনার ছবি সম্বলিত একটি কুশপুত্তলিকায় শিক্ষার্থীরা জুতা নিক্ষেপ করে। এসময় শিক্ষার্থীরা ‘শেখ হাসিনার গালে গালে, জুতা মারো তালে তালে’, ‘শেখ হাসিনার চামড়া, তুলে নেবো আমরা’সহ নানা স্লোগান দেন। একদল শিক্ষার্থী জুতা নিক্ষেপ শেষে কুশপুত্তলিকায় আগুন জ্বালিয়ে উল্লাস করে।

এ কর্মসূচির আয়োজক জাহিদুল ইসলাম হাসান বলেন, একটা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নেওয়ার জন্য যা যা করার দরকার স্বৈরাচার হাসিনা তার সবটুকুই করেছে। মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বজন হারানোর বেদনাকে পুঁজি করে গত ১৭ বছর বাংলাদেশকে পুরোপুরি পঙ্গু করে দিয়েছে। স্বৈরাচারের জন্মদিনকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যেভাবে খুনি হাসিনার কুশপুত্তলিকা দাহ করেছে এবং জুতা নিক্ষেপ করেছে।

তিনি আরও বলেন, আমি মনে করি আগামীর বাংলাদেশের জন্য এটি একটি বার্তা হয়ে থাকবে। জুলাইয়ের আন্দোলনে শহীদ হওয়া শহীদদের রক্তের দাগ শুকানোর আগেই স্বৈরাচার হাসিনার বিচার নিশ্চিত করার দাবি জানাই।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে গণপিটুনি, হাসপাতালে চোরাকারবারির মৃত্যু 
হত্যাকারীদের বিচার অবশ্যই একদিন বাংলার মাটিতে হবে: আমিনুল হক
শেখ হাসিনার মতো তার ছেলেরও লজ্জা-শরম নেই: প্রিন্স
পাঠ্যপুস্তকে হিন্দুত্ববাদকে অন্তর্ভুক্ত করতে চেয়েছিল শেখ হাসিনা: মামুনুল হক