• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড গঠিত

আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ১৯:১৭
আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড গঠিত
ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদেরকে জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি ধর্ম, নৈতিকতা ও আধ্যাত্মিকতার মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ড গঠিত হয়েছে।

আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব গভর্নেন্সের চেয়ারম্যান কবি প্রফেসর ড. মু. নজরুল ইসলাম তামিজীর সভাপতিত্বে বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলশানে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে হিডস গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা লায়ন ড. হারুন উর রশীদকে ট্রাস্টি বোর্ডে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সদস্য ড. জাহিদ আহমেদ চৌধুরী ও ব্যবসায়ী নেতা শিহাব রিফাত আলম। ট্রেজারার নির্বাচিত হয়েছেন সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ।

ট্রাস্টের অন্যান্য সদস্যরা হলেন অধ্যাপক ড. মু. নজরুল ইসলাম তামিজী, অধ্যাপক ড. সরদার মজিবুর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ মাসুদুর রহমান তালুকদার, কবি জামসেদ ওয়াজেদ, হাসান শিমুন ফারুক রবিন, লায়ন নাজনীন সুলতানা লুনা ও ফাঈমা আহমেদ চৌধুরী প্রমুখ।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা মনোনীত হন সাবেক সচিব সৈয়দ মার্গুব মোরশেদ, বিচারপতি আলী আসগর খান, অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক ড. আব্দুল জলিল চৌধুরী, প্রিন্সিপাল ওমর ফারুক প্রমুখ।

এ সময় বোর্ড অব গভর্নেন্সের মধ্য থেকে উপস্থিত ছিলেন কবি অশোক ধর, লায়ন জিএম ইমাম হোসেন ইমন, নাজনীন আক্তার বিউটি, মাঈনউদ্দীন, সাদিয়া তাসলিম, কবি মফিজ উদ্দিন, ফরিদ মিয়া প্রমুখ।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় ড. হারুন উর রশিদ বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর, স্বল্পব্যয়ী বিশ্বমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা আজীবন কাজ করব। আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে আমরা আমাদের সাধ্যমতো সর্বোচ্চ চেষ্টা করব।

এ ছাড়া তিনি ক্যাম্পাসে আধ্যাত্মিকতা চর্চাসহ একটি সাংস্কৃতিক বিপ্লব আনতে এবং সকল ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

আরটিভি/আরএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক মাইক্রোঅরগানিজম দিবস উদযাপিত
দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি মারলেনা
স্টেট ইউনিভার্সিটি সাময়িক বন্ধ ঘোষণা
নর্থ সাউথ ইউনিভার্সিটির নতুন উপাচার্য আবদুল হান্নান চৌধুরী