• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

পূজামণ্ডপে নজরদারিতে ববি ছাত্রদল

অনলাইন ডেস্ক
  ১১ অক্টোবর ২০২৪, ২৩:৪৯
পূজামণ্ডপে নজরদারিতে ববি ছাত্রদল
ছবি : আরটিভি

পূজামণ্ডপে নজরদারিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতাকর্মীরা। শুক্রবার (১১ অক্টোবর) রাতে বরিশালের শ্রী শ্রী শংকর মাঠ পূজামণ্ডপে সার্বিক খোঁজখবর নেন তারা। কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশনায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক জান্নাতুল নওরীন ঊর্মির তত্ত্বাবধানে এ নিরাপত্তার দায়িত্ব পালন করা হয়। নিরাপত্তার পাশাপাশি তাদের সার্বিক খোঁজখবর নেন তারা। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে পূজামণ্ডপটি নজরদারিতে রাখেন ববি ছাত্রদলের নেতাকর্মীরা।

নওরীন উর্মি বলেন, ধর্মীয় উৎসব সমাজে সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধি করে। জুলাই আন্দোলন অনুপ্রেরণা সফল করতে হলে সাধারণ জনগণকে ঐক্যবদ্ধভাবে সকলের ধর্মীয় চেতনার প্রতি সম্মান, ধর্মীয় উৎসবের মাহাত্ম্য ও নৈতিক শিক্ষা ব্যক্তি জীবনে প্রতিফলন ঘটাতে হবে।

ববি ছাত্রদল কর্মী আজমাইন সাকিব বলেন, ধর্ম যার যার, নিরাপত্তা পাবার অধিকার সবার। এই বাণীকে সামনে রেখে, তারেক রহমানের নির্দেশে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল সর্বদা ধর্ম পালনের স্বাধীনতা নিশ্চিত করার জন্য কাজ করে চলেছে। আমরা লক্ষ্য করেছি যে, সাম্প্রতিক সময়ে ধর্মকে কেন্দ্র করে দেশের সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি অস্থির করার চক্রান্ত চলছে। কোনো বিশেষ গোষ্ঠী এ ধরনের ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে চায়। এই অপচেষ্টাকে প্রতিহত করতে আমরা সবসময় মাঠে সজাগ রয়েছি। দলমত নির্বিশেষে সবার ধর্ম পালনের অধিকার রক্ষা করা আমাদের দায়িত্ব। বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল এই অধিকার রক্ষার জন্য সর্বদা প্রস্তুত।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাহমুদ ইমরান বলেন, বাংলাদেশ হবে দল, মত, বর্ণ, ধর্ম, শ্রেণি, নারী, পুরুষ পরিচয়কে উহ্য করে সম্মিলিত একটি অসাম্প্রদায়িক জাতির দেশ, যে দেশ সবার পরিচয় হবে আমরা সবাই বাংলাদেশি। অনন্য এক স্বকীয়তায় উজ্জ্বল হয়ে থাকবে সারা বিশ্বের মাঝে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল দেশনায়ক তারেক রহমানের নির্দেশনা মেনে শ্রী শ্রী শংকর মাঠ পূজা মন্ডপে আমরা আছি শান্তির শান্তির বার্তা নিয়ে ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের পাশে, সকলের নিরাপত্তা রক্ষার্থে।

আরও উপস্থিত ছিলেন মেহেরাব হোসেন, আজমাইন সাকিব, ইরফান তুহিন, ওয়াহিদুর নবী, সাজ্জাদ হোসেন, হাবিবুর রহমান, আওয়াল মিয়া ও মোহাম্মদ রোহান প্রমুখ।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রকাশ্যে জবি ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারি
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য শহীদুল ইসলাম
রাজধানীতে বাসচাপায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী নিহত
সেরা ৮০০-তে নেই বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়