• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

ছাত্র আন্দোলনে নিহত রুদ্রের পরিবার পেল ৩ লাখ টাকা

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ২০:১৩
ছবি : আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পুলিশের ধাওয়ায় পানিতে পড়ে মারা যান সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থী রুদ্র সেন। দুর্গাপূজা উপলক্ষে তার পরিবারকে পোশাক এবং তিন লাখ টাকার চেক দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে নিহতের পরিবারের সঙ্গে দেখা করে এই চেক হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইসমাইল হোসেন, উপাচার্যের পিএস ড. সালাহউদ্দিন এবং ডেপুটি রেজিস্ট্রার ইউনুছ আলী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব।

রুদ্র সেন শাবিপ্রবির কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি দিনাজপুর সদর উপজেলার সুবীর সেন ও শিখা বণিক দম্পতির ছেলে। বড় বোন সুস্মিতা সেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শাবিপ্রবি শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষ হয়। এদিন পুলিশের ধাওয়া খেয়ে কয়েকজন বন্ধুর সঙ্গে খাল পার হতে গিয়ে ডুবে প্রাণ হারান তিনি।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আপনারা না পারলে আমাদেরকে দায়িত্ব দেন: সারজিস আলম
সেই ঊর্মিকে এবার শাবিপ্রবিতে ‘অবাঞ্চিত’ ঘোষণা, সনদ বাতিলের দাবি
‘কমিটিতে যোগ্য লোকের পাশাপাশি কিছু বিস্ময়কর নামও আছে’
রাজধানীতে বাসচাপায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী নিহত