• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

শাবিপ্রবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত 

শাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২৪, ২৩:৪৪
ছবি : আরটিভি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেল পৌনে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ জানাজার আয়োজন করেন শিক্ষার্থীরা। এর আগে, সাড়ে চারটার দিকে সিনওয়ার হত্যাকাণ্ডের ঘটনায় বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আজাদ শিকদারের সঞ্চালনায় বক্তব্য দেন হাফিজুর রহমান, শাকিল মাহমুদ, মুহাম্মদ রিয়াদ ও ফয়সাল হোসেন।

বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, মুসলিমদের অন্যতম সিপাহসালা ইয়াহিয়া সিনওয়ারকে পৃথিবীর বর্বর ও নিকৃষ্ট ইসরাইল জাতি হত্যা করেছে। সিনওয়ার ভাইকে আল্লাহ যেন জান্নাতের উঁচু মাকাম দান করুন এই কামনা করি। আমাদের কোনো ভাই যখন শাহাদাত বরণ করেন আমরা কখনো পিছপা হই না, দূরে সরে যাই না। বরং আমরা সামনের সারিতে থেকে গুলির সামনে বুক পেতে দেই। নিকৃষ্ট ইসরাইল জাতিকে বলে দিতে চাই, আমরা মুসলমান জাতি কখনো পিছু হটবো না। আমাদের শেষ রক্তবিন্দু দিয়ে আমরা প্রতিরোধ গড়ে তুলবো ইনশাআল্লাহ।

বক্তারা আরও বলেন, আমাদের জীবন আল্লাহর পক্ষ থেকে আমানত। আমরা আমাদের জীবনকে আল্লাহর জন্য কুরবান করতে প্রস্তুত। আল্লাহর কাছে দোয়া করি, তিনি যেন আমাদের জীবনকে তার জন্য কবুল করে নেন।

এ সময় শিক্ষার্থীরা ইয়াহিয়া সিনওয়ারের মাগফিরাত কামনা করেন এবং মুসলিম জাতিকে ঐক্যবদ্ধ হয়ে একসাথে জালিমদের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান।

আরটিভি/এমএ

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি ২৩ ও ২৪ অক্টোবর
ছাত্র আন্দোলনে নিহত রুদ্রের পরিবার পেল ৩ লাখ টাকা
সেই ঊর্মিকে এবার শাবিপ্রবিতে ‘অবাঞ্চিত’ ঘোষণা, সনদ বাতিলের দাবি
রাজধানীতে বাসচাপায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী নিহত