• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ববিতে নবীনদের ফুল দিয়ে বরণ করল ছাত্রদল

ববি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৯:২৮
ববিতে নবীনদের ফুল দিয়ে বরণ করল ছাত্রদল
ছবি : আরটিভি

২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় তাদের হাতে রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফা লিফলেট ও কলম উপহার দেওয়া হয়।

সোমবার (২১ অক্টোবর) সকালে ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন শিক্ষার্থীদের।

এ সম্পর্কে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ সহসাধারণ সম্পাদক ও বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেত্রী জান্নাতুল নওরিন উর্মি বলেন, ছাত্রদল সাধারণ ছাত্রসমাজের প্রাণের সংগঠন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠনটি বর্তমানে তারেক রহমানের নির্দেশনায় এদেশের সকল ছাত্রসমাজের মনের মাঝে জায়গা করে নিতে বদ্ধপরিকর। আমাদের দলের চিন্তাভাবনা, আমরা রাষ্ট্রকে কোন চোখে দেখতে চাই, সেই ভাবনাগুলো তৃণমূল মানুষের কাছে পৌঁছে দিচ্ছি। সঙ্গে সঙ্গে আমরা ‘জুলাই আন্দোলনের’ চেতনাকে ধারণ করে সাধারণ ছাত্ররা বিশ্ববিদ্যালয়, কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানসহ পুরো দেশে কী ধরনের রাজনৈতিক কাঠামো দেখতে চায় তাও জানার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, ছাত্রদল প্রতিষ্ঠার পর থেকে এদেশের সাধারণ ছাত্রদের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়ে যাচ্ছে। ছাত্রদল সবসময় ছাত্র সমাজের সকল অধিকার আদায়ের আন্দোলনে অগ্রভাগে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। তারই ধারাবাহিকতায় ২০২৩-২৪ সেশনের ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের মাঝে ফুল বিতরণ, এবং তাদের একাডেমিক কাজের সুবিধার জন্য দিক নির্দেশনা দিয়ে সহায়তা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা। আমাদের প্রত্যাশা এই বিদ্যাপীঠে আসা নবীনরা শিক্ষার আলোয় আলোকিত হয়ে দেশের অগ্রযাত্রায় ভূমিকা রাখবে। তারা রাজনৈতিক সচেতন ও অন্যায়ের প্রতি সোচ্চার হবে, যেন বাংলাদেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানে আর ফ্যাসিবাদ ফিরে আসতে না পারে।

ছাত্রদলের সাবেক প্রতিষ্ঠাকালীন সদস্য, আরিফ হোসেন শান্ত বলেন, তারেক রহমানের নির্দেশনায় রাষ্ট্র কাঠামো গঠনের ৩১ দফা অনুযায়ী ছাত্রদল সারাদেশে কাজ করে যাচ্ছে। ‘জুলাই আন্দোলন’ এর চেতনা ধারন করে ছাত্রদল এদেশের সকল ছাত্র সমাজের কাছে শিক্ষার্থী বান্ধব ছাত্র সংগঠন হিসাবে কাজ করছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আজমাইন সাকিব, মাহমুদ ইমরান, ইরফান তুহিন, জিহাদ খলিফা, আবু বকর রিফাত, রায়হান, সাজ্জাদ হোসেন, রিফাত মাহমুদ, হাবিবুর রহমান, নুরুজ্জামান মিরাজ, নাইমুল ইসলাম নোমান,মাসুম বিল্লাহ, মো. রাকিব হোসেন, মিরাজ, হাবিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের এ শুভেচ্ছা বার্তা নবীন শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে বলে আশা করেন সংগঠনটির নেতারা।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডুয়েটসহ ৫ বিশ্ববিদ্যালয় পেল নতুন উপাচার্য
স্বতন্ত্র বিশ্ববিদ্যালয়ের দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ
রাজু ভাস্কর্যের নারী প্রতিকৃতিতে হিজাব, যা জানা গেল
নরসিংদীতে ছাত্রদলের ৭ নেতা বহিষ্কার