• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

সবার পোশাকের স্বাধীনতা আছে: রাবি শিবির সভাপতি

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ২২:৫০
সবার পোশাকের স্বাধীনতা আছে: রাবি শিবির সভাপতি
ছবি : আরটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র শিবিরের সভাপতি আবদুল মোহাইমিন বলেছেন, পোশাকের স্বাধীনতা সবার রয়েছে। ছাত্রশিবির তার আদর্শগত জায়গা থেকে ইসলামিক পোশাকের প্রচার করে। কেউ সেটা গ্রহণ করে, আবার কেউ করে না। এটা তাদের অধিকার। কাউকে জোর করে পালন করানো ছাত্রশিবিরের কাজ না।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে রাকসু নির্বাচন বিষয়ে উপাচার্যের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সাধারণ শিক্ষার্থী মানেই শিবির কি না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান ছাত্র-জনতার এটা একটা দাবি হয়ে গেছে। তারা নিজেকেই প্রশ্ন করে আমি শিবির কি না। আসলে শিবির চেনার কিছু ক্যাটাগরি রয়েছে। একজন শিবির কর্মী হতে গেলে, পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে, নিয়মিত কোরআন হাদিস অধ্যয়ন করতে হবে, অনৈতিক কার্যকলাপের সঙ্গে লিপ্ত হতে পারবে না, টাখনুর ওপরে প্যান্ট থাকবে, ইসলাম যেগুলো সমর্থন করে সেগুলো করবে এবং যেগুলো নিষেধ করা হয়েছে সেগুলো থেকে বিরত থাকবে। এখানেই আপনারা বুঝতে পারবেন সে ছাত্রশিবির কি না।

শিবির মানুষের রগ কাটে কি না সাংবাদিকদের প্রশ্নে শিবির সভাপতি বলেন, ছাত্রশিবিরকে আদর্শগতভাবে মোকাবিলা করতে না পেরে পরিকল্পিতভাবে ঠেকানোর জন্য এ রকম অপবাদ চাপিয়ে দেওয়া হচ্ছে। ৯০-এর দশকের শুরুর দিকে শিবির হাত-পায়ের রগ কাটে এ বিষয়ে রাজশাহী মেডিকেলের একজন অধ্যক্ষকে প্রধান করে একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তীতে তদন্ত কমিটির রিপোর্ট স্পষ্ট করে, রাজশাহী মেডিকেলে এমন কেউ ভর্তি নেই যার হাত-পায়ের রগ কাটা হয়েছে বলে অভিযোগ করা হয়েছিল।

ছাত্রশিবির মানুষকে জান্নাতে নিয়ে যাওয়ার প্রশ্ন দেখায় কিনা এমন প্রশ্নের জবাবে রাবি শিবির সভাপতি বলেন, যে ভিডিওটা মানুষের সামনে এসেছে তা কাটিং করা। ছাত্রশিবির মানুষকে ইসলামিক বিধানাবলি চর্চা করায়। কিভাবে একজন মানুষ জান্নাতে যেতে পারে সেবিষয়ে ইসলামিক বিষয়ে ধারণা দিয়ে থাকে। অর্থাৎ জান্নাতে যাওয়ার পথ দেখিয়ে দেয়। ৯০ শতাংশ মুসলমানদের দেশে ইসলামটা কি এটাই অনেকে জানে না।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে যৌথবাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার
রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাবিতে মানববন্ধন
সিরাজগঞ্জে বগি লাইনচ্যুত, ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চলমান কাজ পরিদর্শন কৃষি উপদেষ্টার