• ঢাকা শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১
logo

স্বরাষ্ট্র উপদেষ্টার আশ্বাসে ৮ শিক্ষার্থী ভাঙলেন অনশন 

আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২৪, ১৬:১১
অনশন
ছবি: সংগৃহীত

জুলাই বিপ্লবে ছাত্র-জনতার ওপর হামলাকারী ‘সন্ত্রাসী’দের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বৃষ্টিতে ভিজে আমরণ অনশন শুরু করা আট শিক্ষার্থী অবশেষে অনশন ভাঙলেন। স্বরাষ্ট্র উপদেষ্টা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিবৃতি দিলে তারা এ সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সাইফুদ্দিন আহমেদ ডাবের পানি খাইয়ে তাদের অনশন ভাঙান।

জুলাই বিপ্লবে ছাত্র-জনতার ওপর হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির আওতায় নিয়ে আসা হবে এই আশ্বাসে অনশন ভেঙেছি বলে জানান ঢাবি শিক্ষার্থী রেদোয়ানুল ইসলাম।

এর আগে বিবৃতিতে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেছেন, জুলাই-আগস্ট গণহত্যায় জড়িত সন্ত্রাসী ও খুনিদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার ব্যাপারে অন্তর্বর্তী সরকার বদ্ধপরিকর।

বিবৃতিতে উপদেষ্টা আরও বলেন, ইতোমধ্যে গণহত্যায় জড়িতদের মধ্যে অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলমান রয়েছে।

এ গণহত্যায় জড়িত কেউ যাতে সীমান্ত দিয়ে ও আকাশপথে পালিয়ে যেতে না পারে সেজন্য সীমান্তে ও বিমানবন্দরসমূহে কঠোর নজরদারি অব্যাহত রয়েছে বলে আশ্বস্ত করেন উপদেষ্টা।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, সন্ত্রাসীদের গ্রেপ্তার অভিযানে যাতে কোনো নিরপরাধ মানুষ হয়রানির শিকার না হয় সেই বিষয়ে সতর্কতা অবলম্বনেও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

আরটিভি/এএইচ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জুলাই-আগস্ট গণহত্যার বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার বিশেষ বিবৃতি
রাজনৈতিক নয়, শৃঙ্খলাভঙ্গের দায়েই প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি: স্বরাষ্ট্র উপদেষ্টা
আন্দোলনের কারণে সড়কের শৃঙ্খলা নষ্ট হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা 
আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির দিকে: স্বরাষ্ট্র উপদেষ্টা