• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ঢাবির হলের ক্যান্টিনে খাবারে তেলাপোকা, মালিককে জরিমানা

আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৪, ০৩:০৯
ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের এক্সটেনশন বিল্ডিং সংলগ্ন ক্যান্টিনের খাবারে তেলাপোকা পাওয়া গেছে। পরে অভিযুক্ত ক্যান্টিন মালিক হাবিবকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) রাতের খাবার খেতে গিয়ে সায়েদ মাহমুদ নামে হলের এক শিক্ষার্থী খাবারে তেলাপোকা পান। ছবিসহ ফেসবুকে পোস্ট করলে বিষয়টি ছড়িয়ে পড়ে।

খবর জানতে পেরে তাৎক্ষণিক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুর রহিম ঘটনাস্থলে গিয়ে ক্যান্টিন মালিক হাবিবের সঙ্গে কথা বলেন।

এসময় শিক্ষার্থীরা প্রভোস্টের কাছে নানা অভিযোগ তুলে ধরেন। পরে হল প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুর রহিম ক্যান্টিন মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অভিযোগকারী শিক্ষার্থী সায়েদ মাহমুদ বলেন, এর আগেও খাবারে ফড়িং পেয়েছিলাম। প্রথম দিকে খাবারের অবস্থা ভালো ছিল। দিন দিন খাবারের মান খারাপ করতে শুরু করে। বর্তমানে এই ক্যান্টিনের খাবারের মান অত্যন্ত বাজে।

শিক্ষার্থীদের অভিযোগ, এই ক্যান্টিন ঠিকমতো পরিষ্কারও করা হয় না। এই ক্যান্টিনের খাবার খেয়ে অনেকে অসুস্থ হয়েছেন।

অভিযোগের বিষয়ে ক্যান্টিনের মালিক হাবিব বলেন, মানুষের মাঝে মধ্যে ভুল হয়ে যায়। বিষয়টি খেয়াল করিনি। ভবিষ্যতে এমনটা যাতে না হয় সেদিকে খেয়াল রাখবো।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আবদুর রহিম বলেন, অভিযোগ শুনে ক্যান্টিন মালিক ও সকল স্টাফদের জড়ো করি। অভিযোগকারী শিক্ষার্থীদের কথা শুনে ক্যান্টিন মালিক হাবিবকে ১০ হাজার টাকা জরিমানা করি। এছাড়াও ক্যান্টিন মালিককে হুশিয়ারি দেওয়া হয়েছে যেন ভবিষ্যতে সে মানসম্মত খাবার পরিবেশন করে। জরিমানার এই অর্থ এবং হলের ফান্ড থেকে টাকা দিয়ে ক্যান্টিনের জন্য নতুন আসবাব এবং বিভিন্ন আনুষঙ্গিক খাতে খরচ করা হবে।

তিনি বলেন, হাবিবের ক্যান্টিনে যদি আবার অসঙ্গতি লক্ষ্য করি, তাহলে তাকে পরিবর্তন করা হবে। মেইন ক্যান্টিনের ভালো পরিবেশ নিশ্চিত করতে কাজ করছি। আগামী দুইদিনের মধ্যেই সেটার কাজ শেষ হবে।

মন্তব্য করুন

Radhuni
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিএসসিতে ১৪ দিনে জমা পড়ল ১১ কোটি টাকা
সচিবালয়ে শিক্ষার্থী-আনসার সংঘর্ষে আহত এক ব্যক্তির মৃত্যু
যেমন উপাচার্য চাচ্ছেন রাবি শিক্ষার্থীরা
টিএসসিতে এখন চাল-ডাল-আলু আনার আহ্বান