• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

বর্ণাঢ্য আয়োজনে রুয়েট দিবস উদযাপন

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৮
ছবি : আরটিভি

নানান কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২১তম প্রতিষ্ঠার্বাষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে প্রশাসনিক ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা ওড়ানোর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

ফেস্টুন ও পায়রা উড্ডয়ন শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদ ছাত্রদের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এরপর সকাল পৌনে ১০টায় বের করা হয় ২১তম প্রতিষ্ঠার্বাষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এক শোভাযাত্রা। যাতে অংশ নেন রুয়েটের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে আয়োজন করা হয় নিরাপদ রক্তদান কর্মসূচি ও আলোকচিত্র প্রদর্শনী।

বেলা ১১টায় ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ও বিশ্ববিদ্যালয় দিবস ২০২৪ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডীন ও দৈনন্দিন কাজের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান।

এছাড়াও আরও বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন, ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি এর পরিচালক অধ্যাপক ড. মো. শহীদ উজ জামান, শিক্ষা শাখার উপ-রেজিস্ট্রার আবু তোলায়হা মো. ফয়সল খান, ইসিই বিভাগের ২০১৯ সিরিজের শিক্ষার্থী মো. মাঈন উদ্দীন, পুরকৌশল বিভাগের ২০১৯ সিরিজের শিক্ষার্থী আফরিন সুলতানা মীম প্রমুখ।

রুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. সিরাজুল করিম চৌধুরী ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল আলম বেগ এবং রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক প্রধান প্রকৌশলী মো. নূর ইসলাম তুষারকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়। বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে রুয়েটের অগ্রযাত্রা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রধান ফটক ও সুউচ্চ ভবনসমূহে সৌন্দর্যবর্ধন ও আলোকসজ্জা করা হয়। কর্মসূচিসমূহে বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, বিভাগ ও দপ্তর প্রধান ছাড়াও বিভিন্ন পর্যায়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুয়েটে ঈদে মিলাদুন্নবি (সা.) পালিত
বৃষ্টির মধ্যেও থেমে নেই রাবি-রুয়েট শিক্ষার্থীদের ত্রাণ সংগ্রহ কার্যক্রম
রুয়েটে ক্লাস শুরু ২৪ আগস্ট
রুয়েটে রাজনীতি নিষিদ্ধ ঘোষণা