• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

শেকৃবির নতুন প্রক্টর অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার

আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪৪
অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার। ছবি : সংগৃহীত

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নবনিযুক্ত প্রক্টর কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার দায়িত্ব গ্রহণ করেছেন।

রোববার (৮ সেপ্টেম্বর) তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

দায়িত্ব গ্রহণের পর অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়ায় উপাচার্যের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। একইসঙ্গে চ্যালেঞ্জও বেড়ে গেছে। শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে আমি তাদের পাশে থেকে দায়িত্ব পালন করব। আমি সবার কাছে সহযোগিতা চাচ্ছি। সবার সহযোগিতার মধ্য দিয়ে একটি সুন্দর ক্যাম্পাস গড়ে তুলব। এই ক্যাম্পাসকে আরও সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যাব।

এর আগে শনিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয়ের আইন, ২০০১-এর তফসিলে বর্ণিত প্রথম সংবিধির ১৮(১) উপ-বিধির আলোকে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে অধ্যাপক ড. মুহাম্মদ আবুল বাশারের এই নিয়োগ প্রদান করেন।

অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার ১৯৭৩ সালের ৩১ মার্চ ঢাকা জেলার সাভার উপজেলা বাগধোনিয়া গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি এবং ১৯৯০ সালে ধামরাই সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর বাংলাদেশ কৃষি ইনস্টিটিউট বর্তমান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৪ সালে স্নাতক ও ২০০৬ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৩ সালে কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার।

মন্তব্য করুন

Radhuni
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর মাহবুবর রহমান
নোবিপ্রবির নতুন প্রক্টর এ এফ এম আরিফুর রহমান
শেকৃবির শিক্ষার্থীদের আগারগাঁও মোড় অবরোধ
জাবিতে নতুন প্রক্টর আলমগীর কবীর