• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

রাবি গ্রন্থাগার ও ক্যাফিটেরিয়ায় নতুন প্রশাসক নিয়োগ

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৫
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) গ্রন্থাগারে ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল ইসলাম এবং কেন্দ্রীয় ক্যাফিটেরিয়ায় ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. আওরঙ্গজীব মো. আব্দুর রহমানকে প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব এই নিয়োগ দেন বলে জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম রাবি ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগ থেকে ১৯৯৮ সালে রাবি থেকে স্নাতক (সম্মান) ও ১৯৯৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০২৪ সালে তিনি রাবি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০০৭ সালে তিনি ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ২০২৪ সালে প্রফেসর পদে উন্নীত হন। তিনি আবাসিক শিক্ষক ছাড়াও রাবি বিএনসিসিতে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক আওরঙ্গজীব মো. আব্দুর রহমান রাবি ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিকস বিভাগ থেকে ১৯৯২ সালে স্নাতক (সম্মান) ও ১৯৯৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৯ সালে তিনি জাপানের কোচি ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রনিকস ও ফলিত পদার্থবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগ দেন। ২০০২ সালে তিনি রাবির ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক পদে যোগ দেন ও ২০১৬ সালে অধ্যাপক পদে উন্নীত হন। তিনি সৌদি আরবের কিং খালিদ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার এন্ড নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং বিষয়ে সহকারী অধ্যাপক হিসেবে দুই বছর অধ্যাপনা করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ে যোগদানের আগে তিনি এক বছর বাংলাদেশ আণবিক শক্তি কমিশনে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি রাবি সিনেটের নির্বাচিত শিক্ষক প্রতিনিধি সদস্য। ইতোপূর্বে তিনি নিজ বিভাগের সভাপতির দায়িত্বও পালন করেন।

ড. মোহাম্মদ হাবিবুল ইসলাম ও অধ্যাপক আওরঙ্গজীব মো. আব্দুর রহমানের বেশ কিছু প্রবন্ধ দেশ-বিদেশে গবেষণা জার্নালে প্রকাশিত হয়েছে।

তারা নিজ নিজ দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন।

আরটিভি/এএএ


মন্তব্য করুন

Radhuni
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবি লিগ্যাল সেলের নতুন প্রশাসক 
রাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর
রাবি শিক্ষক ড. সুজন সেনকে অব্যাহতি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু বুধবার থেকে