• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

উপাচার্য নিয়োগের দাবিতে চবির প্রধান ফটকে তালা

আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৬
ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে প্রধান ফটকে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

সেখানে তাদের ‘এক দফা এক দাবি, চবিতে ভিসি দিবি’, ‘রাবি যখন ভিসি পায়, চবি কেন পিছিয়ে যায়’, ‘ঢাবি যখন ভিসি পায়, চবি কেন পিছিয়ে যায়’, ‘বৈষম্য মানি না, মানবো না, মানবো না’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এ বিষয়ে চবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুর রহমান বলেন, এক মাস হলো আমাদের বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদত্যাগ করেছেন। এর মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে ক্লাসও শুরু হয়েছে, হলগুলো খুলে দেওয়া হয়েছে। অন্যদিকে চবিতে ভূতুড়ে পরিবেশ বিরাজ করছে। মনে হচ্ছে, এখানে কোনো লোকজন থাকে না। শিক্ষার্থীদের পড়াশোনা নেই। এ জন্য আমরা চাই, অতি দ্রুত চবিতে দক্ষ, যোগ্য এবং শিক্ষার্থী ও গবেষণাবান্ধব উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

উল্লেখ্য, গত ১২ আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের পদত্যাগ করেছেন। এরপর থেকে এক মাস উপাচার্যহীন রয়েছে বিশ্ববিদ্যালয়টি। ফলে ব্যাহত হচ্ছে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। শিক্ষার্থীরা লম্বা সেশনজটের আশঙ্কা করছেন। এ জন্য দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে গত ৮ সেপ্টেম্বর থেকে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চবির শাটল ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু
ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনা, আহত ১২ শিক্ষার্থী
সড়ক ও রেলপথ অবরোধ, চবি শিক্ষার্থীদের পুলিশের লাঠিচার্জ
গাঁজাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩২ জন আটক