• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিএসএমএমইউতে হেল্পলাইন চালু ও বেতার ভবনে হচ্ছে করোনা পরীক্ষা ল্যাব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ১৭:২৬
বিএসএমএমইউ হেল্পলাইন চালু ও বেতার ভবনে হচ্ছে করোনা পরীক্ষা ল্যাব
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হেল্পলাইন চালু করা হয়েছে। এ ছাড়া বাংলাদেশ বেতার ভবনে তৈরি হচ্ছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব।

সোমবার বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বাংলাদেশ বেতার ভবনের দ্বিতীয় তলায় করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য ল্যাব প্রতিষ্ঠার কার্যক্রম পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এ ছাড়া তিনি বেতার ভবনের নীচতলায় জ্বর সর্দি হাঁচি কাশির রোগীদের চিকিৎসাসেবার জন্য স্থাপিত ফিভার ক্লিনিকের চিকিৎসাসেবা কার্যক্রম প্রত্যক্ষ করেন।

হেল্পলাইন

রোগীরা জরুরি প্রয়োজনে নীচের মোবাইল নম্বরে কল করে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত এই চিকিৎসা সেবা নিতে পারবেন। মেডিসিন বিভাগ: ০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮। সার্জারি বিভাগ: ০১৪০৬-৪২৬৪৩৯। নাক, কান, গলা বিভাগ: ০১৪০৬-৪২৬৪৪০। বক্ষব্যধি: ০১৪০৬-৪২৬৪৪১। অবস এন্ড গাইনী: ০১৪০৬-৪২৬৪৪২। শিশু বিভাগ: ০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩।

শিশু বিভাগ থেকে গত দুই সপ্তাহ ধরে হেল্পলাইনের মাধ্যমে রোগীদের সেবা প্রদান করে হচ্ছে। রোগীরা যাতে হাসপাতালে না এসেও চিকিৎসাসেবা নিতে পারেন সেজন্য এই ব্যবস্থা চালু করা হয়েছে।

বহির্বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম

বিএসএমএমইউ’র বহির্বিভাগে ইন্টার মেডিসিন বিভাগ, জেনারেল অবস এন্ড গাইনী বিভাগ, জেনারেল পেডিয়াট্রিক্স (শিশু) বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ ও ডেন্টালের সকল বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত আছে। অন্য সকল বিভাগে গুরুতর অসুস্থ রোগীদের জন্য জরুরি চিকিৎসাসেবা কার্যক্রম চালু রয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ পর্যন্ত রোগীরা এই সেবা গ্রহণ করতে পারবেন।

বেতার ভবনের নীচতলায় ‘ফিভার ক্লিনিক’

জ্বর সর্দি হাঁচি কাশির রোগীদের জন্য শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবনের নীচতলায় ‘ফিভার ক্লিনিক’ চালুর মাধ্যমে পৃথক স্বাস্থ্যসেবার ব্যবস্থা করা হয়েছে। সেখানে বিএসএমএমইউ’র চিকিৎসকরা সমন্বিতভাবে চিকিৎসাসেবা প্রদান করছেন। সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত এই ধরণের রোগীরা ফিভার ক্লিনিকে চিকিৎসাসেবা নিচ্ছেন।

জরুরি বিভাগের কার্যক্রম অব্যাহত

বিএসএমএমইউ’র নিউরোসার্জারি বিভাগ, অর্থোপেডিক সার্জারি বিভাগ, কার্ডিওলজি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, নবজাতক বিভাগে বিদ্যমান জরুরি চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ’র নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর রহমান
X
Fresh