• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশে করোনায় ‍মৃতের সংখ্যা ৪০০ ছাড়াল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০২০, ১৬:১৭
The online bulletin was presented by the Additional Director General of the Department of Health (in charge of the Director General) Prof. Dr. Nasima Sultana.
ছবি-সংগৃহীত

বাংলাদেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৭৩ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জনে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪০৮ জনে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ নিয়ে মোট পাঁচ হাজার ৬০২ জন সুস্থ হলেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, করোনা শনাক্তে আরও ১০ হাজার ১৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২৬২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ১৪ হাজার ১১৪টি।

করোনা সংক্রান্ত হেলথ বুলেটিনে জানানো হয়, নতুন করে যারা মারা গেছেন, তাদের ১৯ জন পুরুষ, তিনজন নারী। বয়সের দিক থেকে ১১ থেকে ২০ বছরের দুজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন, ষাটোর্ধ্ব তিনজন, সত্তরোর্ধ্ব দুজন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী দুজন রয়েছেন।

ডা. নাসিমা জানান, মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভাগের আট জন, সিলেট বিভাগে তিন জন এবং ময়মনসিংহ বিভাগে একজন।

স্বাস্থ্য অধিদপ্তর কর্মকর্তা জানান, ঢাকা বিভাগের মধ্যে ঢাকা মহানগরের আট জন, ঢাকার অন্যান্য স্থানের একজন, নারায়ণগঞ্জের একজন, চট্টগ্রাম শহরের চার জন, কক্সবাজারের, একজন, চাঁদপুরের তিন জন, ময়মনসিংহ শহরের একজন, সিলেট বিভাগের সিলেট সিটি করপোরেশন এলাকায় একজন এবং সিলেটের অন্যান্য স্থানের দুই জন রয়েছেন।

তিনি জানান, এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বাড়িতে মারা গেছেন পাঁচ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

বিশ্বের বিভিন্ন দেশে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩০ হাজারের বেশি মানুষের। আক্রান্তের দিক দিয়ে ২৮তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
X
Fresh