• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চীনে যুব প্রতিনিধিদের নিয়ে সংলাপ অনুষ্ঠিত

কাউছার ইসলাম, চীন প্রতিনিধি

  ২০ আগস্ট ২০২৪, ১৮:২৬

‌‘তারুণ্যের শক্তিতে অবদান রাখুন এবং একসঙ্গে একটি উন্নত বিশ্ব গড়ে তুলুন’ এই থিম নিয়ে ‘২০২৪ ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ সিটি ইয়ুথ লিডারস ডায়ালগ উইথ চিয়াংশি’ প্রোগ্রামটি সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। সংলাপে স্থানীয় সরকারের আমন্ত্রণে বাংলাদেশের প্রতিনিধিদের অংশগ্রহণ ছিল।

সোমবার (১৯ আগস্ট) দিনব্যাপী সংলাপটি চিয়াংশি প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিসের মহাপরিচালক ফান ইয়ং এর সভাপতিত্বে চীনের চিয়াংশি প্রদেশের রাজধানী নানছাং শহরে অনুষ্ঠিত হয়।

দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিসের সহযোগিতায় সংলাপটি চিয়াংশি পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস, চিয়াংশি যুব ফেডারেশন এবং চিয়াংশি চায়না ভোকেশনাল এডুকেশন সোসাইটি যৌথভাবে আয়োজন করে।

চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এর ভাইস প্রেসিডেন্ট শেন শিন, চিয়াংশি প্রাদেশিক সরকারের ভাইস গভর্নর শি কে, এবং ইরান-চীন ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের প্রথম ভাইস চেয়ারম্যান মেহদি নাদিসহ অন্যান্য অতিথিরা উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন।

চিয়াংশি প্রাদেশিক সরকারের ভাইস গভর্নর শি কে তার বক্তব্যে সংলাপে অংশগ্রহণকারী চীনা ও বিদেশি তরুণ অতিথিদের উষ্ণ অভ্যর্থনা জানান এবং চিয়াংশি প্রদেশের পরিচয় সংক্ষিপ্তভাবে তুলে ধরেন। তিনি বলেন, এই ইভেন্টটি তরুণ প্রতিনিধিদের সাংস্কৃতিক দূত, চিয়াংশি এবং বিশ্বের বিভিন্ন দেশের বোন শহরগুলির মধ্যে বন্ধুত্বপূর্ণ আদান-প্রদানের প্রচারের জন্য ভবিষ্যতের বহুমুখী সহযোগিতার প্রবর্তক হিসেবে গড়ে তোলার সুযোগ হিসাবে গ্রহণ করার আশা ব্যক্ত করেন।

বাংলাদেশ, ইরান, জাপান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, নেপাল, রাশিয়া, ফ্রান্স, হাঙ্গেরি, জার্মানি, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো, আর্জেন্টিনা, মাদাগাস্কার সহ ২২টি দেশের ২০০ জনের বেশি যুব প্রতিনিধিরা এই সংলাপে অংশগ্রহণ করে।

মন্তব্য করুন

Radhuni
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি শিক্ষার্থী হলেন চীনের প্রাদেশিক অ্যাসোসিয়েশনের ‌‘ওভারসিজ ডিরেক্টর’
বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেওয়ার সিদ্ধান্ত চীনের
চীনে আন্তর্জাতিক মিডিয়া ট্যুর অনুষ্ঠিত
বাংলাদেশের সঙ্গে বন্যার তথ্য ভাগাভাগি করবে চীন