• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

বঙ্গোপসাগরে নিম্নচাপ, বন্দরে সতর্কবার্তা 

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১১:৫৮
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট স্পষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজারসহ সমুদ্রবন্দরগুলোকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপ আকারে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে এটি আরও পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে দেশের সব সমুদ্রবন্দরে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, রাজশাহী ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ময়মনসিংহ বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বজ্র বৃষ্টি হতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার (১৮ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর রাজশাহী ময়মনসিংহ ঢাকা খুলনা বরিশাল চট্টগ্রাম সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

আরটিভি/এমএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • আবহাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত থেকে এলো ৫৯৩ টন কাঁচামরিচ
টানা বন্ধের পর আবারও শুরু হিলি বন্দরে পণ্য আমদানি-রপ্তানি
ভোমরা স্থলবন্দরে টানা ৬ দিন পর আমদানি-রপ্তানি শুরু
ফের এলপিজি বহনকারী জাহাজে আগুন, নাবিকদের উদ্ধার