• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

কৃষিমন্ত্রীকে সরকারের পদত্যাগের লিফলেট দিলেন বিএনপি নেতা

আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২৩, ২০:৪৮
কৃষিমন্ত্রীকে সরকারের পদত্যাগের লিফলেট দিলেন বিএনপি নেতা

প্রতিনিয়ত নানান কর্মসূচিতে সরকারের কঠোর সমালোচনা করছে বিএনপি। আবার বিএনপির সমালোচনায়ও মুখর থাকেন সরকারি দলের নেতারা। অন্যদিকে কর্মসূচি পালনকে কেন্দ্র করে কখনো কখনো সংঘর্ষের ঘটনাও দেখা যায়। তবে এবার এসবের উল্টো চিত্রও দেখা গেল গাজীপুরে।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের হাতে সরকারের পদত্যাগের ‘এক দফা’ দাবি সম্পর্কিত প্রচারপত্র (লিফলেট) তুলে দিয়েছেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন। বিএনপি নেতার দেওয়া লিফলেট হাসিমুখে গ্রহণ করেন সরকারের প্রভাবশালী এই মন্ত্রী।

শুক্রবার (২১ জুলাই) রাজধানীর সার্কিট হাউজ মসজিদের ফটকে জুমার নামাজের পর এমন ঘটনা ঘটে। এসময় কৃষিমন্ত্রীকে একহাতে বিএনপির লিফলেট হাতে অন্যহাত দিয়ে ফজলুল হক মিলনের হাত ধরে রাখতে দেখা যায়।

সরকারের পদত্যাগ ও নির্বাচনকালে নির্দলীয় সরকারের এক দফা দাবিতে শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে মসজিদে মসজিদে প্রচারপত্র বিলির কর্মসূচি নিয়েছিল বিএনপি। এরই অংশ হিসেবে বিএনপির নেতারা ঢাকার বিভিন্ন মসজিদে নামাজ শেষে মুসল্লিদের মধ্যে এক দফার প্রচারপত্র বিলি করেন।

এ বিষয়ে ফজলুল হক মিলন বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক দফা দাবিতে আমাদের লিফলেট বিতরণের দিন ধার্য ছিল আজ। আমার বাসা সার্কিট হাউজ রোডে। মন্ত্রী আব্দুর রাজ্জাক ভাইও এই মসজিদে নামাজ পড়েন। নামাজ শেষে তার সঙ্গে দেখা হওয়ার পর লিফলেট তুলে দেই। তিনি হাসিমুখে লিফলেটটি গ্রহণ করেছেন।

এই প্রচারপত্রে বিএনপিসহ সমমনা দলগুলোর এক দফার আন্দোলন সফল করতে সবাইকে রাজপথে নামার আহ্বান জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘সর্বগ্রাসী দুর্নীতি আর ভয়াল জঙ্গলের রাজত্ব থেকে দেশ ও মানুষকে বাঁচাতে অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারব্যবস্থা ফিরিয়ে আনতেই হবে।’

‘শেখ হাসিনার পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে সারাদেশের জনগণ আজ ঐক্যবদ্ধ’ শিরোনামে বিএনপির প্রচারপত্রে আরও বলা হয়, ‘আসুন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সরকারের নোংরা চাতুরির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলি।’

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমি পালাইনি, ভয়ও পাইনি: টুকু
তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরাতে যেসব যুক্তি দেখাল বিএনপি
অন্তর্বর্তী সরকার শহীদদের খুনের ওপর প্রতিষ্ঠিত হয়েছে: রিজভী
৪৩তম বিসিএস ও ৮০৩ এসআই নিয়োগ বাতিল দাবি বিএনপির