• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পঞ্চমবারের মতো কৃষিমন্ত্রী বিপুল ভোটে জয়ী

আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ০১:২০
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে বিজয়ী হয়েছেন। জেলা রিটার্নিং কর্মকর্তা মো. কায়ছারুল ইসলাম রাত সাড়ে ৯টায় এ আসনের সব কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

রোববার (৭ জানুয়ারি) জেলা রিটার্নিং অফিসারের দেয়া বেসরকারি ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে আব্দুর রাজ্জাক ১ লাখ ৭৪ হাজার ১২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সংসদ সদস্য খন্দকার আনোয়ারুল হক পেয়েছেন চার হাজার ১৭৮ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আলী পেয়েছেন তিন হাজার ৬৭৪ ভোট এবং কৃষক শ্রমিক জনতা লীগের ফারুক আহমেদ পেয়েছেন এক হাজার ৭৪২ ভোট।

আব্দুর রাজ্জাক এ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন।

টাঙ্গাইল-১ আসনে মোট ১ লাখ ৮৬ হাজার ৫৩৪ ভোট গৃহীত হয়েছে। যা মোট ভোটের ৪৫ দশমিক ২৪ শতাংশ।

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার পদ ছেড়ে রাজনীতিতে আসেন। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালে ও ২০১৮ সালেও দলীয় মনোনয়ন পেয়ে বিজয়ী হন। ২০১৮ সালে বিজয়ী হওয়ার পর কৃষিমন্ত্রীর দায়িত্ব পান।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আসছে জাতিসংঘের তথ্যানুসন্ধান দল, থাকবে এক মাস
দিনাজপুরে শেখ হাসিনাসহ ৫৯ জনের বিরুদ্ধে মামলা
নির্বাচনে আ.লীগের অংশগ্রহণ নিয়ে যা বললেন বদিউল আলম
কুমিল্লায় আন্দোলনে গুলি করা আ.লীগ নেতা অস্ত্রসহ আটক