• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

দিল্লির সঙ্গে নতুন কোনো চুক্তি চায় না দেশবাসী: ইসলামী আন্দোলন

আরটিভি নিউজ

  ২২ জুন ২০২৪, ২০:২১
ইসলামী আন্দোলন
ছবি সংগৃহীত

দিল্লির সঙ্গে চুক্তি করতে করতে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সবকিছু বিকিয়ে দিয়েছে সরকার। যার জলজ্যান্ত প্রমাণ হলো সিলেটের বন্যা। দিল্লির সঙ্গে নতুন আর কোনো চুক্তি চায় না দেশবাসী।

শনিবার (২২ জুন) এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর দিল্লি সফরের প্রতিক্রিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারি মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম এসব কথা বলেন।

নেতারা বলেন, বৃহত্তর সিলেট অঞ্চল যখন বন্যার পানিতে ভাসছে। মানুষ বাঁচার জন্য হাহাকার করছে। গবাদি পশু, মাছ ও উৎপাদিত ফসলসহ সব কিছু বানের পানিতে ভেসে গেছে। তখন আমাদের প্রধানমন্ত্রী দিল্লিতে বাণিজ্যিক চুক্তিতে ব্যস্ত। এই ব্যস্ততা বাংলাদেশের মানুষকে বাঁচানোর জন্য নয়, সিলেটের বন্যার পানি বন্ধের জন্য নয়, ভারতের কাছে নিজেদের অস্তিত্ব বিলিয়ে দেওয়ার ব্যস্ততা।

বিবৃতিতে ইসলামী আন্দোলনের নেতারা বলেন, সিলেট অঞ্চলে ভারতের ঢলের পানি ছেড়ে দেওয়ার কারণে যে বন্যার সৃষ্টি হয়েছে তা কৃত্রিমভাবে সংকট তৈরি করেছে। আমাদের যখন পানির প্রয়োজন হয়, তখন ভারত পানি দেয় না। কিন্তু যখন বন্যা হয় তখন তারা তাদের সব স্লুইস গেট এবং বাঁধ ছেড়ে দেয়। সিলেট সুনামগঞ্জ অঞ্চল তলিয়ে যায়। আর আমরা তখন এই কৃত্রিম সংকটকে প্রতিহত না করে ত্রাণ তৎপরতায় ব্যস্ত হয়ে পড়ি।

নেতারা আরও বলেন, এখন সময় এসেছে ত্রাণ নয় প্রাণ বাঁচান। ভারত থেকে পানি আসার সব পথ বন্ধ করতে হবে। সকল স্লুইস গেট বন্ধ করে দিতে হবে। এটা আমাদের অধিকার। আর অধিকার আদায় করে নিতে হয়। কেউ দয়া করে না।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল
সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে প্রধান উপদেষ্টার আহ্বান
বন্দরের প্রতিটি ঘাটে সরকার নির্ধারিত ভাড়ার চার্ট দৃশ্যমান করার নির্দেশ
অন্তর্বর্তী সরকারকে অন্তত দুই বছর সময় দেওয়া উচিত: নুর