• ঢাকা শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১
logo

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি দেবে বিএনপি

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২৪, ১৩:৪১
খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি দেবে বিএনপি
ছবি : সংগৃহীত

বর্তমানে হৃদযন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন করে আন্দোলন কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি। গতকাল সোমবার (২৪ জুন) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, স্থায়ী কমিটির বৈঠকে দেশনেত্রীর মুক্তির দাবিতে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়েছে। বুধবার এই কর্মসূচি ঘোষণা করা হবে।

বিএনপি মহাসচিব বলেন, স্থায়ী কমিটির সভায় খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। তার রোগমুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করা হয়। ম্যাডামের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। গতকাল তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। আসলে তিনি সিসিউইতে মানিয়ে নিতে পারছেন না। সে কারণে সিসিইউর সব সুবিধা রেখে তাকে কেবিনে নেওয়া হয়েছে।

তিনি বলেন, চিকিৎসকরা দেশনেত্রীর উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুপারিশ করেছেন। দলের পক্ষ থেকে তাকে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর দাবি জানানো হয়েছে। এমনকি পরিবারের পক্ষ থেকে দুই বার তার বিদেশে চিকিৎসার অনুমতি চাওয়া হয়েছে। কিন্তু অবৈধ সরকার তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করার লক্ষ্যে দেশনেত্রীকে হত্যার উদ্দেশ্যে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করেছে।

অনতিবিলম্বে খালেদ জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল আরও বলেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে দেশনেত্রীকে বন্দি করে রাখা হয়েছে, যা সম্পূর্ণ বেআইনি এবং সংবিধান বিরোধী। এই মামলায় জামিন পাওয়া তার সাংবিধানিক অধিকার।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়াকে ছাড়া গণতন্ত্র কল্পনা করা যায় না: ফখরুল 
ভারতের সঙ্গে প্রতিটি চুক্তি বাংলাদেশকে ধ্বংস করার জন্য: গয়েশ্বর
বিএনপির শিক্ষিত নেতারা অশিক্ষিতের মতো কথা বলছেন: পররাষ্ট্রমন্ত্রী
আ.লীগ এখন ভারতের সেবাদাস হিসেবে নিজেদের প্রমাণ করেছে: আব্বাস