• ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
logo

ফখরুলের চোখে অশান্তির আগুন: ওবায়দুল কাদের

আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ১৯:৩৮
ওবায়দুল কাদের
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, লন্ডন থেকে ফরমান আসে, ইন অ্যান্ড আউট। ফখরুলের চোখে অশান্তির আগুন। বিএনপির চোখে ঘুম নেই, ঘুম হারাম হয়ে গেছে।

সোমবার (১ জুলাই) তেজগাঁওয়ে এক আলোচনাসভায় ওবায়দুল কাদের বিএনপি প্রসঙ্গে এসব কথা বলেন। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান।

বিএনপি নিজেরা নিজেদের বিশ্বাস করে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা কেউ কাউকে পছন্দ করে না। একজন আরেক জনকে বলে সরকারের এজেন্ট। আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন করবে কখন? তাদের আন্দোলন ভুয়া।

ভারতের সঙ্গে চুক্তি প্রসঙ্গ টেনে সরকার দলীয় এই জ্যেষ্ঠ নেতা বলেন, গেলো রে গেলো, সব নাকি ইন্ডিয়া হয়ে গেলো। গেলো রে গেলো, স্বাধীনতা গেলো, গেলো রে গেলো সার্বভৌমত্ব গেলো। কোথায় গেলো? ৫৩ বছর আমরা স্বাধীনতা নিয়ে টিকে আছি। কোথায় যাব? ভারত আমাদের বন্ধু। অথচ বিএনপি এই ভারতের দাসত্ব চেয়েছিল। মনে আছে, নরেন্দ্র মোদি যখন ক্ষমতায় আসে প্রথম দিন সকাল বেলায় ঘুম থেকে উঠে বিএনপি নেতারা ভারতের হাইকমিশনের সামনে হাজির। হাইকমিশন বন্ধ, মিষ্টি আর ফুল নিয়ে হাজির। এই হলো বিএনপি। তারা ভারতের বিরোধিতা করে, কিন্তু ওয়াশিংটনের ইচ্ছায় ভারতের কাছে গ্যাস বিক্রির অঙ্গীকার করে ২০০১ সালে ক্ষমতায় আসে বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারতের সঙ্গে ২৫ বছরের মৈত্রী চুক্তি বঙ্গবন্ধু করে গিয়েছেন বলেই আজ ৬৮ বছরের সীমান্ত সমস্যার সমাধান হয়। আরেকটা বাংলাদেশের সমান সমুদ্রসীমা আমরা ভারতের কাছ থেকে আদায় করতে পেরেছি। শান্তিপূর্ণভাবে ছিটমহল বিনিময় হয়েছে।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অক্টোবর থেকে সারাদেশ সফর করবেন প্রধানমন্ত্রী
কোটা সংস্কার ও শিক্ষক আন্দোলনে ভর করেছে বিএনপি: কাদের
তিস্তার চুক্তি হতে হবে আন্তর্জাতিক নদী আইন মেনে: নজরুল
সমাবেশে হামলা, নাটোর জেলা বিএনপির আহ্বায়ককে কুপিয়ে জখম