• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আন্দোলন ছিনতাই হয়ে স্বাধীনতাবিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২৪, ১৯:৫৮
আন্দোলন ছিনতাই হয়ে স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযোদ্ধা মন্ত্রী
ফাইল ছবি

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, কোটা আন্দোলন ইতোমধ্যে ছিনতাই হয়ে স্বাধীনতাবিরোধীদের হাতে চলে গেছে। যার কারণে গত তিন দিন ধরে সংঘাত, নৈরাজ্য চলছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে মুক্তিযোদ্ধা শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সমন্বয় পরিষদ কর্তৃক আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষে বাংলাদেশে কোটি কোটি মানুষ আছেন। তারা কখনই অশুভ শক্তির কাছে মাথানত করতে পারে না, আপোস করতে পারে না।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের বিরুদ্ধে আমাদের কোনো কথা নাই। আমরা এর বিরুদ্ধাচরণ করি না। আমারা শুধু চাই আন্দোলনের নামে যাতে মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত না করা হয়।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলন সুন্দরভাবে চলছিল, কেই বাধাও দিচ্ছিল না। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ রাতের অন্ধকারে জামায়াত-শিবির ও ছাত্রদলের সন্ত্রাসীরা ঢুকে তাণ্ডব চালানোর পর ছাত্রদের হাত থেকে আন্দোলনটা অন্যদিকে চলে যায়।

মোজাম্মেল হক বলেন, যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, অতীতে যাদের সকল আন্দোলন ব্যর্থ হয়েছে তারাই (বিএনপি) এখন কোমলমতি সন্তানদের সামনে নিয়ে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার অশুভ চক্রান্ত করছে।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেয় নাই, চেতনা জমা দেয় নাই। ৭১ সালে এই অপশক্তিকে পরাজিত করা হয়েছে। ৫৩ বছর আগে যেভাবে পরাজিত করেছি দরকার হলে আরেকবার লড়বো।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
সাবেক মন্ত্রী শাজাহান ৭ দিনের রিমান্ডে
শহীদি মার্চ থেকে ৫ দাবি 
‘শহীদি মার্চে’ ছাত্র-জনতার ঢল