• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

জনদৃষ্টি ভিন্ন দিকে ঘোরাতে পরিকল্পিতভাবে এসব করেছে সরকার: ফখরুল

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ১৮:০২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত কয়েক দিনে বিএনপিসহ সরকারবিরোধী অন্তত দুই হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এ সময় শতশত মানুষ নিহত হয়েছে। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আহত, নিহতের প্রকৃত তথ্য না দিয়ে যা দিচ্ছে তা বিভ্রান্তিকর বলে মন্তব্য করেছেন তিনি।

বুধবার (২৪ জুলাই) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

অভিযানের নামে বিএনপির অফিস তছনছ করেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, আমাদের পার্টি অফিস ক্রাইম সিন দিয়ে বন্ধ করে রাখা হয়েছে। আমরা কাজ করতে পারছি না। আমরা প্রকৃত তথ্য পাচ্ছি না। সরকার কোটা সংস্কার আন্দোলনকারীদের যেভাবে দমনপীড়ন হত্যাযজ্ঞ চালিয়েছে, ইন্টারনেট বন্ধ করে কারফিউ দিয়ে। আমার জানা মতে এখন পর্যন্ত ২ হাজার নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে। তবে আমাদের কাছে এখন পূর্ণাঙ্গ তথ্য নেই।

সরকার দেশের মূল সমস্যা থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে ঘোরাতে পরিকল্পিতভাবে এসব করেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, সরকার কোটা সংস্কার আন্দোলনকারী এবং অন্যান্য স্টেকহোল্ডার যারা রয়েছে তাদের সঙ্গে আলাপ করেনি।

সরকার যদি স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ করতো তাহলে এসব পরিস্থিতি তৈরি হতো না বলে মনে করেন তিনি।

সরকারের দমনপীড়ন সম্পর্কে আন্তর্জাতিক সম্প্রদায়ও পরিষ্কার হয়ে গেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব জানান, যে রায়টা সরকার আদালতের মাধ্যমে করিয়ে নিয়েছে এটা আরও আগে আনতে পারতো। রাজনৈতিক সমাধান ছাড়া এটার সমাধান হবে না বলে দাবি করেন ফখরুল।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল
চিকিৎসা শেষ, রাতে দেশে ফিরছেন মির্জা ফখরুল
রাতে সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল
আওয়ামী লীগের ভূত-প্রেতাত্মারা এখনও পালায়নি: মির্জা ফখরুল