• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

বিএনপির ঐক্যের আহ্বানে অলির সমর্থন

আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২৪, ১৬:৩৩
বিএনপির ঐক্যের আহ্বানে অলির সমর্থন
ফাইল ছবি

সরকার পতনের একদফা দাবিতে বিএনপির ঐক্যের আহ্বানে সমর্থন জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি অলি আহমদ।

শনিবার (২৭ জুলাই) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

অলি আহমদ বলেন, সরকারবিরোধী আন্দোলনে দলগুলোর ঐক্যের কোনো বিকল্প নেই। দুর্নীতিবাজ ও জনবিরোধী সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশকে সঠিক পথে পরিচালনা করা এবং দুর্নীতিমুক্ত সমাজ কায়েম করার পদক্ষেপ নিতে হবে। বিএনপির এই ঐক্যের পদক্ষেপকে সমর্থন ও সাধুবাদ জানাই।

এর আগে, শুক্রবার (২৬ জুলাই) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে, সরকার পতনের একদফা দাবিতে সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল, সামাজিক ও সংস্কৃতিক সংগঠনকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে জাতীয় ঐক্যের ডাক দেয় বিএনপি।

এতে আরও বলা হয়, জাতির এই ক্রান্তিলগ্নে জাতীয় বৃহত্তর স্বার্থে, লুণ্ঠিত গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার, অধিকারহীন জনগণের ও জাতির মুক্তির লক্ষ্যে আমরা উপরোক্ত ন্যূনতম একদফার ভিত্তিতে এবং দাবিতে দেশের সব গণতান্ত্রিক রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ব্যক্তি ও শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে একটি জাতীয় ঐক্য গঠনের আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা বিএনপির নেতৃত্বে যুগপৎ আন্দোলনের সব শরীকদল ও জোট, বাম-ডান সব রাজনৈতিক দল, বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ অন্যান্য ধর্মভিত্তিক ও সব ইসলামী রাজনৈতিক দল এবং সংগঠনের প্রতি এ জাতীয় ঐক্যের আহ্বান জানাচ্ছি।

সংগঠন ও ব্যক্তিদের উদ্দেশে তিনি বলেন, সময় ও যোগাযোগের প্রতিবন্ধকতার কারণে বিবৃতির মাধ্যমে সম্মতি প্রদান করা যেতে পারে। শিগগিরই সম্মতিপ্রাপ্ত সবার স্বাক্ষরে যৌথ বিবৃতি প্রদান করা হবে।

বিএনপির এই নেতা বলেন, জাতীয় ঐক্যের এই ঐতিহাসিক ঘোষণা ও দলিল দেশ ও জাতির মুক্তি ত্বরান্বিত করবে, ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামায়াতের সাধারণ ক্ষমা ঘোষণা, নাখোশ বিএনপির হারুন
আমার নেত্রী শেখ হাসিনার মতো পালিয়ে যায়নি: সাবেক এমপি হাবিব
সকল ফরম থেকে ধর্মাবলম্বী অপশন তুলে দেওয়া হবে: ড. মঈন খান
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স