• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আহ্বান জাতীয় পার্টির

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৭:৩৭
শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আহ্বান জাতীয় পার্টির
ফাইল ছবি

শিক্ষার্থীদের নয় দফা দাবির প্রতি সমর্থন জানিয়ে তা মেনে নিতে সরকারকে আহ্বান জানিয়েছে জাতীয় পার্টি।

শনিবার (৩ আগস্ট) জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

তিনি বলেন, কোটা আন্দোলনের দাবিতে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরুতে জাতীয় পার্টি তাদের আন্দোলনের প্রতি সমর্থন দেয় এবং তাদের দাবি মেনে নেওয়ার জন্য সরকারকে আহ্বান জানায়।

‘একইসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বিগত বাজেট অধিবেশনে কোটা সংস্কারের পক্ষে বিশদভাবে বক্তব্য রেখে কোটা সংস্কার এর প্রস্তাব মেনে নেয়ার আহ্বান জানান। কিন্তু সরকার সেই দাবি প্রাথমিকভাবে মেনে না নিয়ে ছাত্রলীগকে দিয়ে বলপূর্বক আন্দোলন দমানোর উদ্যোগ নেয়।’

মুজিবুল হক চুন্নু বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের হাতে ২৭০ জনেরও বেশি নিরস্ত্র ছাত্র-জনতা প্রাণ হারায়। ১০ হাজারেরও বেশি মানুষ আহত হয়েছেন বলে জানা যায়। পুলিশ প্রকাশ্যে গুলি করে ছাত্র-জনতা হত্যা করে পরে সেই মামলায় ছাত্র-জনতাকেই আসামি করে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে ছাত্রদের ওপর নির্যাতন করা হবে না বলা হলেও বাস্তব চিত্র সম্পূর্ণ ভিন্ন। ছাত্র-জনতার ওপর পুলিশের টিয়ার গ্যাস, রাবার বুলেট, ছররা গুলি, স্বয়ংক্রিয় অস্ত্রের গুলি, সাউন্ড গ্রেনেড, বহুতল ভবন এবং হেলিকপ্টার থেকে গুলি করা হয়। ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ যৌথভাবে আক্রমণ এখনও চলমান। গ্রেপ্তার করা হয় ২০ হাজারের বেশি মানুষকে।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, উপরোক্ত অবস্থায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে যে ৯ দফা দাবি পেশ করা হয়েছে তার প্রতি জাতীয় পার্টি পূর্ণ সমর্থন জ্ঞাপন করে এবং ৯ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারকে আহবান জানাচ্ছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কমিটি করল সরকার, সদস্য হলেন যারা
রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসবে সরকার: প্রেস সচিব
সরকারি চাকরির বয়স নির্ধারণে কমিটি গঠন করে প্রজ্ঞাপন
সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে রাজপথে ইলিয়াস কাঞ্চন