• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে যা জানালেন চরমোনাই পীর

আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২৪, ২২:১৭

ইসলামি আন্দোলনের সিনিয়র নায়েবে আমির ও চরমোনাই পীর ফয়জুল করীম জানিয়েছেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে এমন একজনের নাম প্রস্তাব করা হবে, অধিকাংশ মানুষ মেনে নেবে এমন একজনের নাম প্রস্তাব করা হবে।

সোমবার (৫ আগস্ট) বঙ্গভবন থেকে বেরিয়ে রাত সোয়া ৯টার দিকে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ফয়জুল করীম বলেন, ‘এখন অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হবে। এ বিষয়ে বৈঠকে অংশ নেওয়া সবাই একমত হয়েছেন। তবে, এই সরকার কত সদস্য বিশিষ্ট হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়নি।’

তাছাড়া বৈঠকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি নিয়ে আলোচনা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

ইসলামি আন্দোলনের সিনিয়র নায়েবে আমির বলেন, ‘রাষ্ট্রপতি বলেছেন তাকে মুক্তি দেওয়া হবে। গত ১ জুলাই থেকে গ্রেফতার করা হয়েছে এমন ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি দেওয়া বিষয়ে আলোচনা হয়েছে।’

এর আগে শেখ হাসিনা পদত্যাগ করার পর দেশের উদ্ভুত পরিস্থিতিতে ক্ষমতা নিয়েছে সেনাবাহিনী। এখন নতুন করে অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধিরা প্রেসিডেন্টে মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করছেন।

এদিন রাতে বঙ্গভবনে এই বৈঠকে বিএনপির পক্ষ থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, জাতীয় পার্টির পক্ষে জিএম কাদের, মজিবুল হক চুন্নু, আনিসুল হক, শামীম পাটোয়ারী, জামায়াতের পক্ষে ডা. শফিকুর রহমান, শেখ মো. মাসুদ, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, হেফাজতে ইসলামের মামুনুল হক ও মুফতি মনির কাসেমী, বাংলাদেশ খেলাফতে মজলিসের মাওলানা জালাল উদ্দীন আহমদ, গণসংহতি আন্দোলনের জুনায়েদ সাকী, জমিয়তে উলামায়ে ইসলামের সৈয়দ ফজলুল করিম অংশ নেন।

বৈঠকে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল, মেজর জেনারেল (অব.) ফজলে রাব্বি, ফিরোজ আহমেদ, আশরাফুল আজম।


মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুশাসন প্রতিষ্ঠায় জনগণের তথ্যের অধিকার নিশ্চিতকরণের বিকল্প নেই : রাষ্ট্রপতি 
নড়াইলে খালেদা জিয়ার নামে মানহানির মামলা খারিজ
‘বাসায় ফিরলেও এখনো সুস্থ নন খালেদা জিয়া’ 
খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় আ.লীগ নেতা গ্রেপ্তার