• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

দীর্ঘ সংগ্রামের পর ফ্যাসিবাদী সরকারের কাছ থেকে মুক্তি: খালেদা জিয়া

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৬:৪৩
খালেদা জিয়া
সংগৃহীত ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আমরা ফ্যাসিবাদী ও অবৈধ সরকারের কাছ থেকে মুক্তি পেয়েছি।

বুধবার (৭ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর একটি হাসপাতাল থেকে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই আমাদের বীর সন্তানদের। যারা মরণপণ সংগ্রাম করে এই অসম্ভবকে সম্ভব করেছে। শত শত শহীদদের জানাই শ্রদ্ধা।

তিনি বলেন, এই বিজয় আমাদের নতুন সম্ভাবনা নিয়ে এসেছে। দীর্ঘদিনের নজিরবিহীন দুর্নীতি এবং গণতন্ত্রের ধ্বংসস্তূপ থেকে আমাদের নির্মাণ করতে হবে এক সমৃদ্ধ বাংলাদেশ।

তিনি আরও বলেন, ছাত্র-তরুণরাই আমাদের ভবিষ্যৎ। তরুণরা যে স্বপ্ন নিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছে, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে মেধা, যোগ্যতা, জ্ঞানভিত্তিক এবং গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে হবে। শোষণহীন এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে।

বিএনপি চেয়ারপারসন বলেন, সব ধর্মের অধিকার নিশ্চিত করতে হবে। শান্তি, প্রগতি আর সাম্যের ভিত্তিতে আধুনিক বাংলাদেশ নির্মাণে আসুন আমরা তরুণদের হাত শক্তিশালী করি। ধ্বংস নয়, প্রতিশোধ নয় এবং প্রতিহিংসা নয়। ভালোবাসা, শান্তি এবং জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলি।

প্রসঙ্গত, খালেদা জিয়া ২০১৮ সালে গ্রেপ্তার হওয়ার আগে সর্বশেষ রাজনৈতিক সমাবেশে বক্তব্য রেখেছিলেন। এরপর থেকে তিনি আর কোনো সমাবেশে প্রকাশ্যে নেতাকর্মীদের সামনে আসতে পারেননি। দীর্ঘদিন রাজনীতি থেকে নিষ্ক্রিয় থাকার পর সম্প্রতি তিনি নির্বাহী আদেশে মুক্তি পান।

এর আগে এদিন বিকেল পৌনে ৩টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের অস্থায়ী মঞ্চে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশের কার্যক্রম শুরু হয়। এরপরই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থী এবং রাজনৈতিক নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
নড়াইলে জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত
জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
সংস্কার বিষয়ে ৬ কমিশনকে সুপারিশ জানাবে বিএনপি