• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা নিয়ে যা জানাল বিএনপি

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৬:৪৫
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে দেশে অন্তর্বর্তী সরকার গঠনের যে প্রক্রিয়া চলছে, তা ইতিবাচক হিসেবে দেখছে বিএনপি। এ সরকারের উপদেষ্টা কারা হবেন, তা নিয়ে তাদের কোনো আপত্তি নেই। দলটি চাচ্ছে, রাষ্ট্র পরিচালনায় যে শূন্যতা তৈরি হয়েছে, তা দ্রুত পূরণ হোক।

দলের নেতারা মনে করেন, কোটা সংস্কার আন্দোলনে যুক্ত ছাত্রনেতাদের মতামতের সঙ্গে তাদের দ্বিমত থাকবে না।

গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) সকালে বিএনপির নীতিনির্ধারণী পর্ষদ স্থায়ী কমিটির সভায় এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয় বলে দলটির দায়িত্বশীল একাধিক সূত্র জানিয়েছে।

দলটির নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা মনে করেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর যে অস্থিরতা চলছে, সেটি নিরসনে দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠন এবং উপদেষ্টাদের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নেওয়া জরুরি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ গণমাধ্যমকে বলেন, এই পরিবর্তন ছাত্রদের রক্তঝরা আন্দোলনের ফসল। আমি ব্যক্তিগতভাবে মনে করি, ছাত্রদের চাওয়ার সঙ্গে থাকাটাই উত্তম।

তবে সরকারের মেয়াদ বেশি দিন হলে তা নিয়ে কিছুটা হলেও আপত্তি তুলতে পারে দলটি। সংবিধানের ধারাবাহিকতা বজায় রাখতে দ্রুত সময়ের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন চায় বিএনপি।

গতকাল গুলশানের কার্যালয়ে বিএনপির সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ ভেঙে দিয়ে স্বল্পতম সময়ের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করার আহ্বান জানান। এর কয়েক ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতি সংসদ ভেঙে দেন।

এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্ব ঘোষিত সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ সময় তিনি দ্রুত সময়ের মধ্যে জাতীয় নির্বাচন আয়োজনের আহ্বান জানান।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে গুলিবিদ্ধ কারিমুলকে বাঁচানো গেল না
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
নড়াইলে জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত
জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি