• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ড. ইউনূসের সঙ্গে বৈঠক প্রসঙ্গে যা জানালেন জামায়াত আমীর

আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৪, ২২:৪২
জামায়াতের আমির
সংগৃহীত

জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন। বিএনপির সঙ্গে বৈঠকের পরই জামায়াতের সঙ্গে বৈঠক করেন প্রধান উপদেষ্টা।

সোমবার (১২ আগস্ট) বিকাল ৫টায় তার সরকারি বাসভবন ও কার্যালয় যমুনায় এ বৈঠকে উপস্থিত ছিলেন, জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের ও শামছুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদ ও এহসান মাহবুব যোবায়ের, মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম ও উত্তরের আমীর সেলিম উদ্দিন।

বৈঠক শেষে জামায়াত আমির ডা. শফিকুর রহমান সাংবাদিকদের সঙ্গে বলেন, আমরা প্রধান উপদেষ্টার বৈঠকে দলীয় দাবিদাওয়া নিয়ে আসিনি। আমরা এসেছি জাতীয় স্বার্থের বিষয়ে আলোচনা করতে। রাষ্ট্রের সব গুরুত্বপূর্ণ স্তরে এখন জামায়াতে ইসলামী সহযোগিতা করে যাচ্ছে, রাষ্ট্রও আমাদের অনুরোধ করছে।

আমরা এটাকে যথেষ্ট বৈধতা মনে করি এবং এর চেয়ে বড় বৈধতা আমাদের প্রয়োজন নেই।

সংখ্যালঘুদের ওপর হামলা প্রসঙ্গে জামায়াতের আমীর বলেন, ঘটনাগুলোকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মনে হচ্ছে। এটা সত্য, আমাদের এখানে বিভিন্ন ধর্মাবলম্বী যারা আছেন, তাদের ওপর বিভিন্ন জায়গায় কিছু হামলা হয়েছে। হামলাটা ধর্মীয় কারণে হয়েছে, নাকি রাজনৈতিক কারণে হয়েছে, এটা খুঁজে বের করতে হবে। তবে ইতোমধ্যে বিভিন্ন সংকটে, ধর্মীয় সংকটে যারা আছেন, তারাই বলছেন, সব হামলাকে ধর্মীয় হামলা বলে চালিয়ে দেওয়া যাবে না।

জামায়াতের প্রধান বলেন, নির্বাচন নিয়ে কোনো কথা বৈঠকে হয়নি। এমনকি জামায়াতকে নিষিদ্ধ করার বিষয়ে কোনা কথা হয়নি।

তিনি বলেন, বৈঠকে দেশের নানা বিষয় নিয়ে কথা হয়েছে। এখানে দলীয় কথা বলতে আসিনি। তবে জামায়াতকে কেউ নিষিদ্ধ করলেই আমরা নিষিদ্ধ হয়ে যাই না। তারা ভুল কাজ করেছে, যার মাশুল দেশবাসীকে দিতে হচ্ছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন প্রসঙ্গে মার্কিন সংবাদমাধ্যমকে যা বললেন ড. ইউনূস
কন্যাশিশুদের চোখে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতে হবে: ড. ইউনূস
যত দ্রুত সম্ভব সংস্কার কাজ শেষে নির্বাচন: ড. ইউনূস
মাহমুদুর রহমানের মুক্তি দাবি করে যা বললেন জামায়াত আমির