• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনা পালিয়ে গেলেও বসে নেই: ফখরুল

আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১৭:২৫
শেখ হাসিনা পালিয়ে গেলেনও বসে নেই: ফখরুল
সংগৃহীত ছবি

শেখ হাসিনা দেশ ছেড়ে ভয়ে পালিয়ে গেলেও চুপ করে বসে নেই জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি ভারতে বসে ষড়যন্ত্র করছেন।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে রংপুরের পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের জাফরপাড়া মাদরাসা মাঠে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, তিনি (শেখ হাসিনা) খুব বড় গলায় বলতেন- ‘আমি পালাবো না, আমি শেখ মুজিবুর রহমানের মেয়ে’। কিন্তু শেষ পর্যন্ত তিনি ভয়ে লেজ গুটিয়ে পালিয়ে গেলেন। তারা পালিয়ে গেলেও তাদের প্রেতাত্মারা এখনও রয়েছে।

তিনি বলেন, আওয়ামী সরকার হাজার হাজার মানুষকে গুম-খুন করেছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পুলিশদের বিচার করতে হবে। শেখ হাসিনা ও তার মন্ত্রিসভার সদস্যদের লুটপাট ও খুনের বিচার করতে হবে। বিচার শুরু হয়েছে। আল্লাহ করে দিয়েছেন। আল্লাহর মাইর দুনিয়ার বাইর। ধর্মের কল বাতাসে নড়ে।

বিএনপি মহাসচিব বলেন, হাসিনা শত শত মানুষকে হত্যা ও গুম করেছেন। দেশের অর্থনীতিসহ সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে। দেশে একনায়কতন্ত্র, পরিবারতন্ত্র, ফ্যাসিবাদ কায়েম করেছিলেন। হাসিনার বিচার দাবিতে সব রাজনৈতিক দল সমাবেশ করছে।

আবু সাঈদ বুকের রক্ত দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আবু সাঈদ মেধাবী ছাত্র ছিলেন। তার মা-বাবা বাকরুদ্ধ, কথা বলতে পারছেন না। অনেক স্বপ্ন ছিল ছেলেকে নিয়ে।

তিনি বলেন, আবু সাঈদের মতো যারা শহীদ হয়েছেন তাদের আত্মত্যাগ সফল করতে আমাদের সবসময় সজাগ থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়, পুতুল ও ববির ব্যাংক হিসাব জব্দ
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
নড়াইলে জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত
জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি