• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

পুলিশের শটগান ব্যবহার নিষিদ্ধ চায় রিজভী

আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১৯:৩৪
পুলিশ
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মাসুম বাচ্চাদের হত্যা করার জন্য পুলিশ বাহিনীকে মদত দিয়েছে সরকারের যারা, তাদেরও দ্রুত বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। একই সঙ্গে বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে যে পুলিশ সদস্য জড়িত, তাদের অতি দ্রুত চিহ্নিত করে শাস্তি দেওয়ার আহ্বান রাখেন। তিনি অন্তর্বর্তী সরকারের প্রতি এ-ও আহ্বান রাখেন যে, আন্দোলন-বিক্ষোভে পুলিশের শটগানের মতো নিষ্ঠুর অস্ত্রের ব্যবহার নিষিদ্ধ করার।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ‘আমরা বিএনপি পরিবার’ নামে সংগঠনের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে রুহুল কবির রিজভী বলেন, যেকোনো আন্দোলন বা বিক্ষোভে পুলিশের শটগানের মতো নিষ্ঠুর অস্ত্র ব্যবহার নিষিদ্ধ করতে হবে, এটিও এই অন্তর্বর্তী সরকারের দায়িত্ব। কারণ, শিশু-কিশোরদের রক্তে রঞ্জিত পথে আজকের এই অন্তর্বর্তীকালীন সরকার। ঢাকা মহানগরের সরকারি হাসপাতালগুলোতে শর্টগানের গুলিতে আহত অনেক শিশু-কিশোর-তরুণ এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

এই যে বিভীষিকা, এটিই শেখ হাসিনা সরকারের অবদান। এই ভয়ঙ্কর স্বৈরাচারী সরকার পুলিশ বাহিনীকে তৈরি করেছিল গণতান্ত্রিক শক্তিকে নিশ্চিহ্ন করার জন্য। কিন্তু ছাত্রজনতা রক্তের স্রোতধারা বইয়ে দিয়ে দেশের মানুষকে মুক্ত বাতাসে নিশ্বাস নেওয়ার সুযোগ এনে দিয়েছে।

রুহুল কবির রিজভীর সঙ্গে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, সহ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন বকুল, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমান রুমন ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানসহ অনেকে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
নড়াইলে জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত
২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তার ১১০
জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি